Windows এর সবচেয়ে স্পিডি ও নির্ভরযোগ্য ভার্সন Windows ৮

হঠাৎ করেই মাইক্রোসফ এর ব্লগে দেখলাম windows release review !! serial key সহ বেশি কিছু না ভেবেই ডাউন লোড করলাম । ইনডোস সেটাপ দিতে মাত্র ১০মিনিট সময় লাগলো , তখনই ভেবেনিলাম এইবার কিছু একটা পেয়েছি !! যায় হোক স্কীর্ন শর্টগুলোর মার্ক করা স্থানগুলো ভালো মতন দেখবেন , আসা করছি উপকৃত হবেন ।

ফার্স্ট ইন্টারফেসঃ/র্স্টাট ইউনডো

ইউনডোস ৭ ব্যবহারের অভিজ্ঞতা নেই বললেও চলে , কিন্তু ৮ আমার এতোই ভালো লেগেছে যে , review প্যাক শেষ হয়ে গেলে প্রোয়জনে পেইড প্যাক ই ব্যবহার করবো ।এছাড়াও awesome ! ইন্টারফেস পাবেন পুরো ইউনডোস ব্যবহার করলে !!!

খুবই সহজ অপারেটিং সিস্টেমঃ

সিটিংস টা দেখুন , দেখে মনে হবে ১/২ এর বাচ্চারা ও খুবই সহজে এটি অপারেট করতে পারবে :)

ডাউনলোড করবেন যেভাবেঃ

ডাউনলোড খুবই সহজ , শুধু মাত্র আপনার মেইল ও কান্টি নির্বাচন করে আপনার বিট অনুযায়ী ডাউনলোড করে নিন ।এখানে ক্লিক করে  মাইক্রো সফট এর অফিসিয়াল সাইট এ প্রবেশ করুন , ভাববেন না রিভিও প্যাক এর সিরিয়াল key উম্মুক্ত করে দিয়েছে সবার জন্যে ! এতএব জেনুইন ইউনডোসের স্বাদ নিতে ভুল করবেন না ।

অনেকেই মনে করে থাকতে পারেন , যেহুতু এটা ইউনডোস সেভেন এর চেয়েও আপডেট ভার্সন এতএব ভারীকোন ওএস হবে , আসলে এই ধারনাটি সম্পূন্য ভুল , ইউনডোস সেভেন এর চেয়ে অনেক সহজ ও অধিক সুবিধে পেলেও পিসি ফাস্ট থাকেবে সেভেন এর চেয়ে কমপক্ষে ৮০%  তাহলে এবার দেখি মেমরী ইউজেজ কেমন হবেঃ

ডাউনলোড কৃত অবস্থায় পিসির ইউজেসঃ

ডাউলোড অবস্থায় পিপির ইউজেস দেখুন , আমি আপনাকে একটি বিষয় নিশ্চিত করতে পারি , আপনার যদি আমার মতো পুরান পিপি (পেন্টিয়াম ৩ ) ও হয় , তাহলে কখন ও আপনার পিসি স্লো করবে না , আর কোর i 7  এর কথা আপনার বুইঝা লইয়েন।

সফট ইনিস্টলেশনঃ

আমার একটা ধারনা ছিল যে ইউনডো ৮ যেহুতু নতুন ওএস অতএব এটি’র সব সফট পেতে কিছু দিন সময় লাগবে , আসলে সে গুড়ে বালি :(   আপি আপনাকে ১০০% নিশ্চিয়তা দিতে পারি আপনি xp তে যেই সফট ইনিস্টল করেছিলেন ইউনডোস ৮  এ সেটাই করতে পারবেন , সতরাং সফট ইনিস্টল নিয়ে কোন সমস্যাই থাকছে না ,

এখানে  এন্টিভাইয়ার সফট ইনিস্টল করার প্রয়োজন হবে না , কারন পাওয়ারফুল এন্টিভাইরাস ইনপুট করাই আছে , আমি AVG এবং ক্যাসপারস্কাই ইনিস্টল করতে ব্যর্থ হয়েছিলাম , এবং ফেসবুকে স্ট্যটাস দেওয়ার পরে নিচের মন্তব্যটি দেখুন….

তখন সাকিল ভাই আমাকে ইনসিউর করে, যে  ইউনডোস এইট এর সাথে লাইসেন্স এবং MSE ইনপুর দেওয়াই আছে :) ধন্যবাদ সাকিল ভাইকে ।

পাওয়ারফুল এন্টিভাইরাসঃ

এন্টিভাইরাসটি মূলত ফ্রি তবে শর্তহলো মাইক্রো সফট এর রেজিস্টারকৃত  গ্রাহক হতে হবে , আমরা অনেকেই ফেইক সিরিয়াল key দিয়ে ইউনডোস জেনুইন করে থাকি কিন্তু ধরা খাইছেন তখনই যদি MSE চালাইতে বসছেন !? এটি’র সম্পর্কে পরিচিত করার কোন সুযোগ নাই , আপনার সবাই জানেন এটির কার্যক্ষতমা সম্পর্কে ।

আসলে আপনি ইউনডোস ৮ এ !! একটু বেশিই পাবেন ,

আরেকটা কথা ইতিমধ্যে যারা ভাবছেন যে রিভিও প্যাক এর মেয়াদ ফুরাইগেলে সমস্যা হবে , তাদের কাছে একটি প্রশ্ন রাখতে চাই , আপনার দেখা মতো এমন কোন সফট পেয়েছেন কি যেটার লাইসেন্স , কীজেন , বা অন্য কোন ভাবে এটা আপনি ইউজ করতে পারেন নি ? সুতরাং হতাশার কিছু নেই ।

তবে আমি আপনাদের কে অনুরোধ করবে এটা রিলিজ হলে আপনার অবশ্যয় কিনে ব্যবহার করবেন ।  আর আমি যতটুকু জানি এটির দাম এখন পর্যন্ত চূড়ান্ত না হলেও খুবই কমদামে এটি বাজারে ছাড়া হবে ।

About বিদ্যুৎ বিশ্বাস

একটি উত্তর দিন