Huawei এর নতুন আকর্ষণ Ascend P7

Huawei এর নতুন আকর্ষণ Ascend P7

প্রায় অনেকদিন যাবত হুয়াউয়ে’র ফ্ল্যাগশিপ স্মার্টফোন অ্যাসেন্ড পি৭ আসি আসি করছিল। অনেক রকম গুজব ছড়িয়েছে এই ফোনটিকে ঘিরে। অবশেষে সকল গুজবের অবসান ঘটিয়ে গতকাল হুয়াউয়ে অফিসিয়ালি ফোনটি রিলিজের ঘোষনা দিয়েছে।

প্যারিসে অনুষ্ঠিত হুয়াউয়ে’র একটি ইভেন্টে ঘোষনা দেয়া হয় স্মার্টফোনটির। অ্যাসেন্ড পি৬ এর পরের সংস্করণ হচ্ছে এই অ্যাসেন্ড পি৭। এবং কোম্পানিটি মনে করছে এর পি৬ এর বিক্রির রেকর্ড ভঙ্গ করবে পি৭।

স্মার্টফোনটির ডিসপ্লে ৫ ইঞ্চির এবং এতে রয়েছে ১০৮০ রেজল্যুশনের ফুল এইচডি ডিসপ্লে। পূর্বের সংস্করণটি ছিল তখনকার সময় বিশ্বের সবচেয়ে পাতলা স্মার্টফোন। এর পুরুত্ব ছিল ৬.২ মিলিমিটার। তবে এবার অ্যাসেন্ড পি৭ এর পুরুত্ব ৬.৫ মিলিমিটার এবং এর বাহ্যিক ডিজাইন আগেরটির মতই রয়েছে। বর্তমানে অ্যাসেন্ড পি৬ হচ্ছে বাজারের সবচেয়ে পাতলা এলটিই এনাবলড স্মার্টফোন।

p7

ডিভাইসটিতে ফ্রন্ট ও রিয়ার কভার হিসেবে ব্যবহার করা হয়েছে গরিলা গ্লাস ৩। হুয়াউয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপের সিইও রিচার্ড ইউ বলেছেন,

“Huawei’s relentless commitment to developing premium quality smartphones over the past three years has paid off. We are now ranked number three globally in terms of smartphone shipments, and our brand recognition is growing steadily in key regions such as China and Western Europe. Today, the launch of Huawei Ascend P7 once again challenges existing industry standards by redefining smartphone design, camera experience, and connectivity, to provide people with an unprecedented mobile experience.”

p7

এবারের স্মার্টফোনটিতে থাকছে HiSilicon Kirin 910T চিপসেট, যা কোয়াডকোর ১.৮ গিগাহার্জ প্রসেসর সমৃদ্ধ। এবং এতে রাখা হয়েছে মালি ৪৫০ গ্রাফিক্স চিপ। তবে যেখানে অন্যান্য হাই-এন্ড স্মার্টফোনের র‍্যাম ৩ গিগাবাইট সেখানে অ্যাসেন্ড পি৭ এ থাকছে ২ গিগাবাইট র‍্যাম। এতে আরও থাকছে ১৫ গিগাবাইটের ইন্টারনাল মেমরি এবং এটাকে মাইক্রোএসডি কার্ডের সাহায্যে বর্ধিত করা যাবে।

ডিভাইসটির সবচেয়ে আকর্ষণীয় বিষয়টি হচ্ছে সম্ভবত ক্যামেরা। এটাতে ব্যবহার করা হয়েছে সনি’র চতুর্থ প্রজন্মের বিএসআই সেন্সর; ইমেজ সিগন্যাল প্রসেসর, ইমেজ স্মার্ট ২.০ সফটওয়্যার এবং f/2.0 অ্যাপারচার। এর ক্যামেরার মেগাপিক্সেল ১৩ এবং এটি অসাধারণ কোয়ালিটির ছবি তুলতে সক্ষম। এমনকি কম আলোতেও।

হুয়াউয়ে বুঝেছে বর্তমান সময়ে ব্যবহারকারীরা সেলফি তুলতে পছন্দ করে। তাই তারা ফ্রন্ট ক্যামেরা হিসেবে দিয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। এমনকটি ফ্রন্ট ক্যামেরাতে যোগ করা হয়েছে প্যানারোমা মোড যার মাধ্যমে তোলা যাবে গ্রুপ সেলফি।

 

About tonmoy903

একটি উত্তর দিন