G3 স্মার্টফোনের তথ্য ফাঁস করল এলজি !

G3 স্মার্টফোনের তথ্য ফাঁস করল এলজি !

প্রায় অনেকদিন ধরেই জিথ্রি স্মার্টফোন নিয়ে অনেক গুজব বিভিন্ন ওয়েবসাইটে প্রকাশ পেলেও নিশ্চিত করে কোন কিছু পাওয়া যায়নি। দক্ষিণ কোরিয়া ভিত্তিক প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান এলজি নিজেরাই নতুন জিথ্রি স্মার্টফোনের তথ্য প্রকাশ করল। এলজি নেদারল্যান্ডের ওয়েবসাইেট প্রকাশ পেয়েছে জিথ্রি স্মার্টফোনের স্পেসিফিকেশনস।

আনুষ্ঠানিকভাবে জিথ্রি বাজারে আসতে এতদিনও বাকি নেই। এর আগেই স্মার্টফোনটির সম্পর্কে জানিয়ে দিল এলজি। ৫.৫ ইঞ্চির টুকে রেজ্যুলেশনের (2560x1440p) ডিসপ্লের অসাধারণ ফিচার ছাড়াও আরো আছে লেজার অটোফোকাস সমৃদ্ধ ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা যাতে আছে অপটিক্যাল ইমেজ ষ্ট্যাবিলাইজেশন। সর্বশেষ প্রযুক্তি ফোরকে রেজল্যুশনের ভিডিও রেকর্ডিং করার সুযোগ রাখা হয়েছে এতে।

২.৫ গিগাহার্টজের স্ন্যাপড্রাগনের প্রসেসরের সঙ্গে আছে দুই গিগাবাইট র‍্যাম যা দিয়ে হাই-এন্ড গেম অনায়াসে খেলা যাবে। অভ্যন্তরীণ মেমোরি হিসেবে আছে ১৬ গিগাবাইট জায়গা যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১২৮ গিগাবাইট পর্যন্ত বাড়ানো সম্ভব। স্মার্টফোনটিতে বসানো হয়েছে স্ন্যাপড্রাগন ৮০১ চিপ ও ৩০০০এমএএইচ ব্যাটারি।

উল্লেখ্য যে, প্রতিযোগী প্রতিষ্ঠান স্যামসাং তাদের গ্যালাক্সি এস ফাইভ ও ও সনি এক্সপেরিয়া জেড টু-তে দিয়েছে স্ন্যাপড্রাগন ৮০৫ চিপ। তবে টুকে প্রযুক্তির ডিসপ্লে দিয়ে অন্যদের থেকে এগিয়ে আছে এলজি। দেখার বিষয় সব উন্নত প্রযুক্তির জিথ্রি দিয়ে কতটা বাজার মাতাতে পারে এলজি।

About অঞ্জন দেব

একটি উত্তর দিন