ডাক্তারের অবহেলায় দুটি নবজাতক আজীবনের জন্য দৃষ্টিহীন – ডাক্তার বন্ধুরা জবাব দেবেন কি?

এদেশের ডাক্তারদের কতর্ব্য পরায়ণতা নিয়ে প্রশ্ন তোলে না, এমন মানুষ বোধ করি খুজে পাওয়া যাবে না। কিন্তু আজ পর্যন্ত ভুল চিকিৎসার করার কারণে কোন ডাক্তার কি সাজা পেয়েছে? কেউ কি হাসপাতাল কি সেই ডাক্তারকে বরখাস্ত করেছে? রাজধানীর নামকরা হাসপাতাল ল্যাব এইডের জনৈক ডাক্তার ভুলে নবজাতক দুটি শিশু আজীবনের জন্য দৃষ্টিহীন হলেও উক্ত ডাক্তারের কোন অনুশোচনা বোধ নাই। তিনি প্রিমেচিউর বেবীর দোহাই দিয়ে ব্যাপারটি এড়িয়ে যান। উপরোক্ত ভিডিও এক মা চার মাস পর্যন্ত উক্ত ডাক্তারের চিকিৎসায় কোন ফলাফল না পেয়ে তার প্রাণপ্রিয় সন্তানকে নিয়ে মাদ্রাজে যান। মাদ্রাজের চক্ষু বিশেষজ্ঞ জানান, দুই মাসের মধ্যে আনলেও শিশুটির চোখ ঠিক করা যেত, এখন আর সম্ভব না। উন্নত বিশ্বে এধরনের ভুলে ডাক্তারের রেজিষ্ট্রেশন বাতিল হয়ে যেত। সব সম্ভবের দেশ বাংলাদেশে এর কোন বিচারই হবে না। কারণ কোন ডাক্তারই আরেক ডাক্তারের বিরুদ্ধে দাড়াবে না।
শেষ খবর পাওয়া পর্যন্ত উক্ত ডাক্তার এখনও বহাল তবিয়তে এখনও ল্যাব এইডেই আছেন। হাসপাতাল কর্তৃপক্ষ ডাক্তারের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নিয়ে উল্টো রোগীর দায়ের করা মামলা উঠিয়ে নিতে বিভিন্ন ভাবে চাপ প্রযোগ করছে।
ডাক্তার বন্ধুদের প্রতি প্রশ্ন, আপনারা মানুষ না ডাক্তার নামধারী ব্যবসায়ী? জানি ব্লগে অনেক ডাক্তার বন্ধু আছে, উক্ত ডাক্তারের মত তারাও হয়ত: ব্যাপারটি এড়িয়ে যাবেন বা মন্তব্য করবেন না। একবার ভাবুন, এমন ঘটনা তো আপনার সন্তানের বেলায়ও ঘটতে পারে।


About দূর আকাশের নীল তারা

একটি উত্তর দিন