ল্যাপটপ মেলায় গিয়ে কি ল্যাপটপ কিনবেন?

ল্যাপটপ মেলা শুরু হয়েছে এবং প্রথম দিনেই বেশ ভাল জনসমাগম হয়েছে বলা শোনা গেছে। আগামীকালও অনেক বেশি লোক যাবে বলে আমার মনে হচ্ছে কেননা পরশুদিন ও সোমবার হরতাল। তাই অনেকেই যারা ল্যাপটপ কিনবেন তাদের অনেকেই আগামীকালই যাবেন। ল্যাপটপ মেলা অবশ্যই একটি ভাল জায়গা যেখান থেকে ল্যাপটপ কেনার জন্য দেখতে পারেন। তবে কিনতেই হবে এমন কোন কথা নেই। অবশ্য কিনলে বেশ কিছু আকর্ষণীয় অফারও পাওয়া যায় এ কথাও সত্যি।
ল্যাপটপ কেনার সময় আপনি কয়েকটি বিষয়ের দিকে খেয়াল রাখবেন। কীবোর্ডটা কেমন, ল্যাপটপের ব্যাটারি কতক্ষণ চলে এবং মনিটরের উজ্জ্বলতা চোখের জন্য কতোটা আরামদায়ক। এ তিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। তাছাড়া ল্যাপটপের মনিটরের আকারও অনেক গুরুত্বপূর্ণ। অনেকেই ১৪-ইঞ্চি ল্যাপটপ ব্যবহার করে আরাম বোধ করেন কিন্তু আমার মতো কিছু লোক আছেন যারা ১৫.৬-ইঞ্চি না হলে চলে না।
আসলে ছোট স্ক্রিনে কাজ করতে খুবই অসুবিধা লাগে আমার কাছে এবং আমার মনে হয় এমন অনেকেই রয়েছেন যারা ডেক্সটপে ১৯-ইঞ্চি এলসিডি মনিটর ব্যবহার করে ল্যাপটপে ১৪-ইঞ্চি মনিটরে আরাম বোধ পান না। তাই এসব বিষয়ে চিন্তা-ভাবনা করে সিদ্ধান্ত নিবেন। আর মনে রাখবেন যে যেসব ল্যাপটপ মেলায় আসছে সেগুলো মেলার পরে আইডিবিতে অনেক কোম্পানির দোকানে পাবেন। তাই এসব কোম্পানির কার্ড নিয়ে রাখতে পারেন এবং আইডিবি মার্কেটের তাদের দোকানের ঠিকানা নিয়ে রাখতে পারেন যাতে করে মেলা শেষ হলেও কিনতে পারেন।

About কমপিঊটার পাগল

একটি উত্তর দিন