টিভিআই এক্সপ্রেস ডটকম: নতুন প্রতারনার ফাদ নাকি সহজে টাকা আয়?

এখন পর্যন্ত এ কোম্পানিটি বাংলাদেশে আসেনি তবে ভারতে বেশ জোরে শোরেই মাঠে নেমেছে। কোম্পানিটির নাম হচ্ছে টিভিআই এক্সপ্রেস ডটকম (http://www.tviexpress.com/ )। তারা বলছে যে ইন্টারনেটের মাধ্যমে তারা লোকদেরকে ১৫,০০০ রুপীর বিনিময়ে সদস্য করবে এবং তারপর বিভিন্ন ট্রাভেল প্যাকেজ বিক্রি করতে হবে। এতে খারাপ কিছু নেই কিন্তু সমস্যাটা হচ্ছে শুধু আপনি সদস্য হলেই হবে না আপনাকে আরো দুইজন লোক আনতে হবে এবং তাদের দুইজনকে আবার দুইজন দুইজন করে লোক আনতে হবে।

তারা অনেক ধরণের প্রতিশ্রুতি দিচ্ছে কিন্তু যতটুকু দিচ্ছে তাতে মনে হচ্ছে এটিও একটি শেষ পর্যন্ত এমএলএম বা মাল্টি লেভেল মার্কেটিং ধরণের কিছু একটা হবে। এমএলএম ব্যবসার সমস্যার কিছু নেই কিন্তু মূল সমস্যাটাই হচ্ছে যে বাংলাদেশে অনেকেই বুঝতে চান না এমএলএম ব্যবসায় শেষ পর্যন্ত কখনোই খুব একটা লাভবান হওয়া সম্ভব নয়। যা করতে হবে আপনাকে আরো লোক আনতে হবে এবং সেই লোকরা যে টাকা দিচ্ছে কোম্পানি সেই টাকা থেকে আপনাকে দেওয়া হবে। টিভিআই এক্সপ্রেস হয়তো আরো কিছুদিন পরে বাংলাদেশে কিছু লোকের কাছে চলে যাবে।

ফেইসবুকের কল্যাণে এ ধরণের নেটওয়ার্কিং এখন আর কোনো সমস্যা নয়। শুধু একটা কথাই মনে রাখেন তা হচ্ছে ইন্টারনেটে টাকা আয় করা এতো সহজ নয় এবং যখনই কেউ বলবে ইন্টারনেটে টাকা সর্ট কাটে আয় করা যাবে তখনই মনে করবেন যে প্রতারণার সম্ভাবনা শতকরা ১০০ ভাগ। আমাদের কাজ হচ্ছে উপদেশ দেওয়া তাই দিলাম। আপনার শোনার ইচ্ছা থাকলে শুনবেন না ইচ্ছা থাকলে প্রতারিত হবেন।

About কমপিঊটার পাগল

একটি উত্তর দিন