এইচপি দুইটি নতুন এলিটবুক মডেল এবং একটি প্রোবুক ৫৩৩০এম মডেল বাজারে ছাড়বেন

হিউলেট-প্যাকার্ড নতুন দুইটি এলিটবুক মডেলের নোটবুক এবং একটি প্রোবুক ৫৩৩০এম মডেলের নোটবুক প্রদর্শন করেছে।
৩.৬৮-পাউন্ড ওজনের এলিটবুক ২৫৬০পি মডেলটি হল পেশাজীবীদের জন্য সবচাইতে ভ্রমণ উপযোগী নোটবুক। এতে আছে ১২.৫-ইঞ্চি এইচডি ডিসপ্লে। এইচপি এ মডেল নিয়ে গর্ব করে কেননা এ কম্পিউটারই হল এ শিল্পে একমাত্র নোটবুক যাতে অপটিক্যাল ড্রাইভ আছে।
এলিটবুক এবং এলিটবুক ২৭৬০পি ট্যাবলেট পিসিতে কিছু পরিবর্তনযোগ্য ফিচার আছে। ক্রেতা দীর্ঘ সময় ব্যাটারি ব্যবহারের জন্য ফুল-সাইজ ৭,২০০ আরপিএম হার্ড ডিস্ক ড্রাইভ অথবা সলিড স্টেট ড্রাইভ পছন্দ করতে পারেন।
এলিটবুক ২৭৬০পি ট্যাবলেট পিসিতে স্টাইলাস পেন অথবা আঙ্গুলের স্পর্শ অনুভব করতে পারে। এর স্ক্রিন চারিদিকে ঘোরানো যায়। এটা ৯ মে প্রদর্শন করা হবে যার দাম শুরু হবে ১৪৯৯ ডলার দিয়ে। অপরদিকে ২৫৬০পি মডেলের নোটবুকটি ২৩ মে তুলে ধরা হবে এবং এর দাম শুরু হবে ১০৯৯ ডলার দিয়ে।
প্রোবুক ৫৩৩০এম নোটবুককে প্রথম বিজনেস নোটবুক বলা হয় যা এইচপি বিটস অডিও অফার করে। এইচপি কিছু বিজনেস এবং কনজিউমার ল্যাপটপে বিটস অডিও অন্তর্ভুক্ত করবে।
প্রোবুক ৫৩৩০এম এর সাথে এলিটবুক ২৫৬০পি এর খুব একটা পার্থক্য নেই। শুধুমাত্র প্রোবুক এর স্ক্রিন বড় এবং এর দাম এলিটবুকের তুলনায় কিছুটা কম। প্রোবুক ৫৩৩০এম মডেলে ১৩.৩-ইঞ্চি সাইজের এইচডি ডিসপ্লে আছে এবং এতে কোর আই৫ এবং আই৩ ডুয়াল-কোর প্রসেসর অপশন আছে। এটা নিয়ে ভ্রমণ করা অনেকটাই নিরাপদ কেননা এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং উন্নত হার্ডওয়্যার-ভিক্তিক সিকিউরিটির জন্য টিপিএম আছে।

About কমপিঊটার পাগল

একটি উত্তর দিন