এসার এস্পায়ার সিরিজের নতুন মডেল ওয়ান ৭২২ মিনি-ল্যাপটপ বাজারে নিয়ে আসছে

ল্যাপটপ এবং নেটবুকের তুলনায় ট্যাবলেট পিসি, স্মার্টফোন এবং ই-বুক রিডারের জনপ্রিয়তা প্রতিনিয়ত বেড়েই চলছে। এগুলোর ক্রমবর্ধমান জনপ্রিয়তার কারণে ক্রেতারা ল্যাপটপ এবং নেটবুকর উপর আকর্ষণ হারিয়ে ফেলছে। এখন বলা হচ্ছে যে ট্যাবলেট পিসির কারণে নেটবুক তার জনপ্রিয়তা হারাবে। হয়তো অদূর ভবিষ্যতে আমরা অনেক বড় বড় টেকনোলজি কোম্পানি গুলোকে নেটবুক তৈরি করতে নাও দেখতে পারি।
নেটবুকের বাজার ধরে রাখার জন্য কোম্পানি গুলো সব ধরণের চেষ্টা করে যাচ্ছে। এ লক্ষ্যেই এসার এস্পায়ার সিরিজের ওয়ান ৭২২ মডেল উন্মুক্ত করে। এই মিনি ল্যাপটপে এর আগের মডেল গুলোর মতো এতেও ১ গিগাহার্টজ পার কোর সমৃদ্ধ এএমডি ডুয়াল-কোর অন্টারিও সি-৫০ প্রসেসর আছে। এতে রেডিয়ন ৬২৫০ জিপিইউ গ্রাফিক্স আছে।
এস্পায়ার ওয়ান ৭২২ মডেলের নেটবুকে ১১.৬-ইঞ্চি সাইজের ডিসপ্লে আছে যা ১৩৬৬×৭৬৮ রেজুলেশন সাপোর্ট করে। ১০-ইঞ্চি সাইজের স্ক্রিন ব্যবহারের কি অসুবিধা তা তুলে ধরার জন্যই কোম্পানি এর বড় স্কিনের প্রোমোট করছে।
এস্পায়ার ওয়ান ৭২২ এর আকর্ষণীয় কভার “ড্রপ রিপেল” এর কারণে বেশি নজর কাড়ছে। এর ডিজাইন “ওয়াটার ড্রপ” ভিক্তিক যা কিনা বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস মেলায় এসার এস্পায়ার ওয়ান ডি২৫৭ এর মাধ্যমে তুলে ধরা হয়।
এটা মনে করা হচ্ছে যে এতে উইন্ডোজ ৭ হোম বেসিক ব্যবহার করা হবে। এতে একটির পরিবর্তে দুইটি বিল্ট-ইন স্পিকার ব্যবহার করা হয়েছে।
এটা দীর্ঘ সময় ব্যাটারি ব্যাক-আপ দিয়ে থাকে যা কিনা এক ঘণ্টা কি আরো বেশি ব্যাটারি লাইফ যোগ করে থাকবে।
এটা কবে বাজারে আসবে এবং এর দাম কত হবে তা এখনো জানা যায়নি।

About কমপিঊটার পাগল

একটি উত্তর দিন