প্রয়োজনের তুলনায় অতিরিক্ত ট্যাবলেট পিসির আগমন কোম্পানি গুলোর জন্য বিপদের কারণ হবে

বাজার পর্যবেক্ষকদের তথ্য অনুসারে, অ্যাপলের প্রতিদ্বন্দ্বীরা ২০১১ সালের দ্বিতীয় অর্ধাংশে প্রয়োজনের তুলনায় অতিরিক্ত ট্যাবলেট পিসি দেখার মতো বড় বিপদের আশঙ্কা করছে যেহেতু প্রথম সারির স্মার্টফোন এবং নোটবুক বিক্রেতারা এবং দ্বিতীয় সারির বিক্রাতারা তাদের নিজস্ব ডিভাইস নিয়ে ট্যাবলেট পিসির প্রতিযোগিতায় অন্তর্ভুক্ত হওয়ার জন্য প্রস্তুত হয়ে আছেন।
বাজার পর্যবেক্ষকরা বলেছে যে, ১০টির ও বেশি কোম্পানিকে প্রতিদ্বন্দ্বিতা করতে এ মার্কেটে করতে দেখা যাবে যার চাহিদার পরিমাণ হল মাত্র ২০ মিলিয়ন ইউনিট। এটা নির্দেশ করে যে, কোম্পানি গুলো প্রয়োজনের তুলনায় অতিরিক্ত ট্যাবলেট পিসি দেখবে।
যেহেতু স্যামসাং ইলেক্ট্রনিক্স এবং মটোরলা তাদের প্রত্যাশার থেকে কম ট্যাবলেট পিসি বিক্রি পর্যবেক্ষণ করেছে তাই বাজার পর্যবেক্ষকরা আশঙ্কা করছে যে এসার এবং আসুসটেক কম্পিউটার একই ফল ভোগ করবে।
ইন্টারপ্রাইজ ট্যাবলেট পিসি মার্কেটে এসার এবং আসুসটেক এর শেয়ারে ভাগ বসানোর জন্য এমএসআই এবং গিগাবাইট টেকনোলজি উইন্টেল-ভিক্তিক ট্যাবলেট পিসি বাজারে ছেড়েছে। ভিউসনিক মার্কেট শেয়ার অর্জন করার জন্য আকর্ষণীয় দাম অফার করছে।
ইতিমধ্যেই মার্কেটে বিভিন্ন ধরণের অনেক ট্যাবলেট পিসি মডেল আছে যা ট্যাবলেট পিসির ইকোসিস্টেমে বিশৃঙ্খলা সৃষ্টি করছে। বাজার পর্যবেক্ষকরা আশঙ্কা করছে যে, ট্যাবলেট পিসির বাজারে চতুর্থ কোয়ার্টার থেকে বড় প্রতিযোগিতা দেখা যাবে কেননা অনেক কোম্পানি বাজারে প্রবেশ করবে।

About কমপিঊটার পাগল

একটি উত্তর দিন