ডেল এর নতুন দুইটি ১০-ইঞ্চি ট্যাবলেট পিসির ফিচার এবং বাজারে ছাড়ার তারিখ প্রকাশ পেয়েছে

জনপ্রিয় কম্পিউটার প্রস্তুতকারী প্রতিস্থান, ডেল, নতুন দুইটি ১০-ইঞ্চি সাইজের ট্যাবলেট পিসি বাজারে ছাড়তে যাচ্ছে। এ নতুন ট্যাবলেট পিসি দুইটির মধ্যে একটি উইন্ডোজ ৭ নির্ভর এবং আরেকটি অ্যানড্রয়েড ৩.০ নির্ভর।
মনে করা হচ্ছে যে উইন্ডোজ ৭ নির্ভর ট্যাবলেট পিসিতে ইন্টেল এর ওক ট্রেইল চিপ ব্যবহার করা হবে। অপরপক্ষে, অ্যানড্রয়েড ৩.০ নির্ভর ট্যাবলেট পিসিতে এনভিডিয়া ট্যাগরা টি২৫ প্রসেসর ডাটা ব্যবহার করা হবে।
অনেকেই হয়তো এ নতুন ডিভাইস দুইটি ইতিমধ্যে দেখে থাকবেন কেননা অনেক ওয়েবসাইট ফেব্রুয়ারি মাসে এর ছবি প্রকাশ করেছিল। সম্প্রতি ইন্টারওয়েব নামক ওয়েবসাইট এ নতুন ট্যাবলেট পিসি দুইটি সম্পর্কে কিছু ফিচার প্রকাশ করেছে।
অ্যানড্রয়েড ৩.০ নির্ভর ট্যাবলেট পিসির নাম হল স্ট্রিক প্রো। এতে আছে ১০-ইঞ্চি সাইজের টাচস্ক্রিন যা কিনা ১২৮০x৮০০ রেজুলেশন সাপোর্ট করে। এ মডেলের বিশেষ আকর্ষণ হল এনভিডিয়া ট্যাগরা টি২৫ প্রসেসর। এটা বিশ্বাস করা হয় যে এ প্রসেসর ১.২ গিগাহার্টজ গতিতে কাজ করতে পারে এবং এতে ৩ডি ধারণক্ষমতা আছে। আমেরিকার বাজারে এটা জুন মাসে পাওয়া যাবে।
উইন্ডোজ ৭ নির্ভর ট্যাবলেট পিসির নাম হল ল্যাটিচিউড এসডি। ১০-ইঞ্চি সাইজের এ মডেল ১৩৬৬x৭৬৮ রেজুলেশন সাপোর্ট করে। এতে আরো যা যা আছে তা হল ১.৫ গিগাহার্টজ এটম জেড৬৭০ সিপিইউ, ২ গিগাবাইট র‍্যাম, ১২৮গিগাবাইট সলিড স্টেট ড্রাইভ, ডুয়াল ক্যামেরা (এর সামনে ১.৩ মেগাপিকজেল এবং পিছনে ৩ মেগাপিকজেল), জিপিএস, এবং এক্সিলিরোমোটর।
মনে করা হচ্ছে যে এ মডেলের ট্যাবলেট পিসিতে পেন টেকনোলজি সাপোর্ট করবে। প্রতিবার চার্জ করলে এটা ৮ ঘণ্টা ব্যবহার করা যাবে।
স্ট্রিক প্রো ট্যাবলেট পিসি বাজারে পাওয়া যাবে জুন মাসে যেখানে ল্যাটিচিউড এক্সটি৩ পাওয়া যাবে জুলাই মাসে এবং ল্যাটিচিউড এসডি আসবে অক্টোবর মাসে।

About কমপিঊটার পাগল

একটি উত্তর দিন