ট্যাবলেট কম্পিউটার হয়তো পার্সোনাল কম্পিউটারের বিক্রয় কমিয়ে দিবে

তথ্য প্রযুক্তির বিশ্বে ট্যাবলেট কম্পিউটার এখন খুবই জনপ্রিয় একটি ডিভাইস এবং এর ক্রমবর্ধমান জনপ্রিয়তা বড় বড় পিসি প্রস্তুতকারী এবং গেমিং কোম্পানির জন্য একটি দুঃসংবাদ হয়ে দেখা দিয়েছে।
জনপ্রিয় টেকনোলজি ম্যাগাজিন, পিসি ওয়ার্ল্ড, প্রতিবেদনে বলেছে যে গুগলের অ্যাডমব রিসার্চ গ্রুপ নতুন এক জরীপে দেখিয়েছে যে অ্যাপলের আইপ্যাড বাজারে আসার এক বছর পরে অন্যান্য মিডিয়া এবং ইলেক্ট্রনিক্স ডিভাইসের ব্যবহার কমে গিয়েছে।
এ জরীপের ফলাফলে দেখানো হয়েছে যে
এই প্রতিবেদনে দেখা যায় যে ট্যাবলেট পিসি কেনার পর ক্রেতারা তাদের ল্যাপটপ ও ডেক্সটপ ব্যবহারের সময় ৭৭% কমিয়ে দিয়েছে। ২৮ শতাংশ ট্যাবলেট ব্যবহারকারী বলেছে যে তাদের ট্যাবলেট পিসি তাদের জন্য প্রাথমিক কম্পিউটার ডিভাইস হয়েছে। ৬৮ শতাংশ ব্যবহারকারী বলেছে যে তারা তাদের ট্যাবলেট পিসি প্রতিদিন কমপক্ষে এক ঘণ্টা বা তার কিছু বেশি সময় ব্যবহার করে।
পিসি ওয়ার্ল্ড গত সপ্তাহে রিপোর্ট করেছিল যে বিশ্বব্যপি ল্যাপটপের বিক্রি কম, ২০১১ সালের প্রথম কোয়ার্টারে ১ শতাংশ বৃদ্ধি পেয়েছিল। গেমিং কনসোল এবং পিসির বিক্রি কমে গিয়েছে।
ডিসপ্লেসার্চ থেকে নতুন এক ভবিষ্যতবাণীতে বলা হয়েছিল যে বছরের পর বছর সর্বমোট বিক্রয় ২০ শতাংশ কমে যাবে। এখনোও মন্দা অর্থনীতিকে এই প্রবনতা নির্দেশ করছে, কিন্তু যদি ভবিষ্যতবাণী সত্যি হয় তাহলে অ্যাপল আইপ্যাড এর মত ট্যাবলেট পিসি হয়তো কম্পিউটার, গেমিং এবং ই-বুক মার্কেট প্রভাব বিস্তার করবে।

About কমপিঊটার পাগল

একটি উত্তর দিন