৭-ইঞ্চি ট্যাবলেট পিসির জনপ্রিয়তা

জনপ্রিয় ইলেকট্রনিক্স কোম্পানি অ্যাপলের সিইও স্টিভ জবস বলেছেন যে ৭-ইঞ্চি ট্যাবলেট পিসি আকারে খুবই ছোট কিন্তু এর কিছু বিশেষ বৈশিষ্টের কারণে ক্রেতা এ ধরনের ট্যাবলেট পিসি কিনবে।
হয়ত আপনারা অনেকেই ট্যাবলেট পিসি কেনার কথা ভাবছেন বা কিনবেন। বাজারে বিভিন্ন মডেলের ট্যাবলেট পিসি পাওয়া যায়। জনপ্রিয় ট্যাবলেট পিসিগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে আইপ্যাড, গ্যালাক্সি ট্যাব, মটোরোলা জুম ইত্যাদি।
ট্যাবলেট পিসির ক্ষেত্রে স্ক্রিনের সাইজ একটি বড় ব্যপার। স্ক্রিন সাইজ বড় হলে দেখতে সুবিধা হয়। কিন্তু ছোট সাইজের ট্যাবলেট পিসির কিছু সুবিধা আছে। এর অন্যতম সুবিধা হলো সাইজে ছোট হবার কারণে এটা খুব সহজে বহন করা যায়। ব্যবহারকারী খুব সহজে এটা ব্যাগে করে যেকোনো জায়গায় নিয়ে যেতে পারেন। এছাড়া ৭-ইঞ্চি ট্যাবলেট পিসি বইয়ের আকারের হওয়ার কারণে ব্যবহারকারী সহজে পড়তে পারেন। সহজেই এক হাতে এটি ধরে রাখা যায় এবং অন্য হাতে ইনপুট দেয়া এবং স্ক্রিন নিয়ন্ত্রণ করা যায়।
এত সুবিধা থাকার পরেও এর অন্যতম অন্তরায় হলো এর ডিসপ্লের আকার। ডিসপ্লে সাইজ ছোট হওয়ার কারনে এই ধরনের ডিভাইস বিনোদনের জন্য আদর্শ নয়। গান বা ভিডিও উপভোগ করার জন্য ৭-ইঞ্চি ট্যাবলেট যথেষ্ট আরামদায়ক নয়।
তবে সহজে বহন করা যায় বিধায় ৭-ইঞ্চি ট্যাবলেট যথেষ্টই জনপ্রিয় এবং আজকের এই ব্যস্ত বিশ্বে ব্যবহারকারীদের জন্য এই ধরনের ডিভাইস অত্যন্ত উপযোগী।

About কমপিঊটার পাগল

একটি উত্তর দিন