অ্যাপ্‌লের সিইও স্টিভ জবস আর মাত্র ছয় সপ্তাহ বাঁচবে?

আমেরিকার ট্যাবলয়েড ন্যাশনাল ইনকোয়ার-এর সূত্র অনুযায়ী অ্যাপ্‌লের সিইও, স্টিভ জবস, আর মাত্র ছয় সপ্তাহ বাঁচবে। যদি এই খবর সত্যি হয়ে থাকে তাহলে তা টেকনোলজি প্রেমীদের জন্য হবে সবচাইতে দুঃখজনক। এই ট্যাবলয়েড পালো আল্টোতে শহরে অবস্থিত স্ট্যানফোর্ড ক্যানসার সেন্টারের সামনে দাঁড়ানো স্টিভ জবসের একটি ছবি প্রকাশ করে। এই ছবিতে তাকে খুব দুর্বল দেখাচ্ছিল।
২০০৪ সালে স্টিভ জবসের অগ্নাশয় ক্যানসার ধরা পড়ে। ২০০৮ সালের শেষের দিকে তার লিভার প্রতিস্থাপন করা হয়। ন্যাশনাল ইনকোয়ার আরও বলেছে যে ক্যানসার ধরা পরার আগে তার ওজন ছিল ১৭৫ এলবি। কিন্তু এখন তার ওজন কমে হয়েছে ১৩০ এলবিএস।
ন্যাশনাল ইনকোয়ারের মত ট্যাবলয়েড ম্যাগাজিন কিভাবে এই ধরণের সিদ্ধান্তে আসে? স্টিভ জবস-এর ছবি দেখে ক্রিটিক্যাল কেয়ার ফিজিশিয়ান, ডাক্তার স্যামুয়েল জ্যাকবসন ইনকোয়ারকে বলেছে যে, “জবস তার জীবনের শেষ প্রান্তে দাড়িয়ে আছে। আমি বলবো তার জীবনে ছয় সপ্তাহ আছে।”
যারা অগ্নাশয় ক্যানসারে ভোগে তাদের মাত্র ৪ শতাংশ পাঁচ বছরের বেশি বাঁচে। অভিনেতা প্যাট্রিক সোয়াইজি একই রোগে ভুগে ২০০৯ সালে মারা যায়। স্টিভ জবসের মত সোয়াইজি এই রোগের বিরুদ্ধে যুদ্ধ করে।
মেডিক্যাল এক্সপার্টরা বলেন যে, স্টিভ জবসের অবস্থা সোয়াইজির থেকে অনেক ভাল এবং তার ক্যানসার খুব আস্তে আস্তে ছড়াচ্ছে।

About কমপিঊটার পাগল

একটি উত্তর দিন