মটোরলা এট্রিক্স ৪জি স্মার্টফোন মার্কেটে বৈপ্লবিক পরিবর্তন করেছে

মটোরলা এট্রিক্স ৪জি মডেলের মোবাইল ফোন স্মার্টফোন মার্কেটে এক বৈপ্লবিক পরিবর্তন করেছে। এই নতুন মডেলের হ্যান্ডসেট স্মার্টফোনের ধারণা অনেকটাই পরিবর্তন করে দিতে সমর্থ হয়েছে।
অন্যান্য স্মার্টফোনের সাথে এর বড় পার্থক্য হল এতে ডকিং স্টেশন সংযুক্ত করে এটাকে ল্যাপটপের মত ব্যবহার করা যায়। এটাই হল এই স্মার্টফোনের সবচাইতে বড় আবিষ্কার।
ডকিং স্টেশন মটোরলা এট্রিক্স ৪জি স্মার্টফোনে দীর্ঘ সময় ব্যাটারি লাইফ সরবরাহ করে। এতে আরও যা আছে তা হল দুইটি ইউএসবি পোর্ট, কোয়ার্টি কিপ্যাড, প্রশস্ত টাচ প্যাড এবং দুইটি স্টেরিও স্পিকার। এগুলো এট্রিক্স ৪জি স্মার্টফোনকে সিআর-৪৮ ক্রোম ওএস ভিক্তিক ল্যাপটপের
ল্যাপটপ ডক নিজে থেকে কাজ করতে পারে না। এর জন্য এট্রিক্স ৪জি স্মার্টফোনের সাথে সংযুক্ত করে দিতে হবে। এট্রিক্স ডকিং স্টেশন এর মূল্য ৪৯৯.৯৯ ডলার যা খুবই ব্যয়বহুল।
এতে আছে ১১.৫ ইঞ্চি স্ক্রিন যা স্মার্টফোনের আসল স্ক্রিনের পুনরাবৃত্তি করে। টাচ প্যাডের সেন্সর ব্যবহার করে একজন ব্যবহারকারী ভার্চুয়ালি বাটনে ক্লিক করতে পারে। কিন্তু এটা ব্যবহারকারীকে ডকের স্ক্রিনে ফোনের মাল্টিটাচ গেসচার ব্যবহারে অনুমতি দেয় না। কেননা এতে টাচ ক্যপাবিলিটি নেই।
মটোরলা এট্রিক্স ৪জি স্মার্টফোনে গুগলের অ্যানড্রয়েড ওএস ২.২ আছে। এতে আরও আছে শার্প কিউএচডি ডিসপ্লে, ডুয়েল-কোর প্রসেসর, এর পিছনে আছে ৫ মেগাপিকজেল ক্যামেরা এবং এর সামনে ভিডিও কলিং এর জন্য আছে ক্যামেরা।
মোবাইল ফোন ক্যারিয়ার এটিঅ্যান্ডটি মটোরলা এট্রিক্স ৪জি মাত্র ১৯৯.৯৯ ডলারে বাজারজাত করছে। ১০০ ডলার ছাড় দেওয়ার পর এটা ৮৯৯.৯৯ ডলারে পাওয়া যাবে।

About কমপিঊটার পাগল

একটি উত্তর দিন