আমার শখের website আতঃপর সাশপেনশন কাহিনী

2বছর 7 মাস পর যখন দেশে আসলাম, খুব শখ ছিল একখানা ওয়েব সাইট বানাবো মনের মতো করে। ভাবা মাত্র কাজ, প্রথমে ভাবলাম বিদেশী কোন কোম্পানি থেকে হোষ্টিং কিনবো তাই প্রথম আলোর আর স্যামু ব্লাগারের কাছে সাহায্য চাইলাম – পে পাল এ ব্যালান্স এর জন্য। যাইহোক সবাই পরামর্শ দিল দেশ থেকেই ডোমেইন হোষ্টিং কেনার।একজন অফার দিয়েছিল 1জিবি পার ইয়ার 10000টাকা নেবে। যাইহোক নেট ঘেটে অনেক খোজার পর 4হাজার টাকা খরচ করে একটা ডোমেইন আর হোষ্টিং কিনলাম। কিন্তু 10 দিন হতে না হতেই দেখলাম, আমি 2দিন 3দিন পরপরই আমার সাইটে প্রবেশ করতে পারছি না। হোষ্ট প্রভাইডার বলল, আপনি বলল আপনি গ্রামীনফোন এর্ কানেকশন ব্যবহার করেন, তাই সমস্যা করছে। গ্রামীনফোন এর কাষ্টমার কেয়ারে যোগাযোগ করলাম- বলল আমাদের কোন সমস্যা নেই। যাইহোক এভাবে চলতে থাকল আরো তিন মাস খানেক। কিন্তু যখন হাইড্ আইপি সফট্ওয়ার ব্যবহার করলে তখন ঠিকই্ আমার সাইটে প্রবেশ করতে পারি অনেক চেষ্টা করে্ও সমাধন করতে পারিনি। আর সাথে একাউন্ট সাশপেন্ড এর কাহীনি তো আছে। 5মাসে প্রায় 15 বার সাশপেন্ড! যাইহোক আবার অন্য কোম্পানিতে 2টি ডোমেইন ও হোষ্টিং কিনলাম। 2 মাস সবকিছু ঠিকঠাক থাকার পরই যেই লা্ও সেই কধূর মতোই ব্যপার হলো। এখানো 3টা ডোমেইন নিয়ে একই সমস্যায় ভুগছি। তবে আমি গ্যারেন্টি দিয়ে বলতে পারবো যে আমার সাইটের কন্টেট নিয়ে কোন সমস্যা নেই।
তাই বল্গার ভাইদের অনুরোধ করছি আপনারা যদি কোন সমাধান দিতে পারেন প্লিজ পরামর্শ দিলে খুব উপকৃত হবো।
আর বর্তমানে ভাবছি hostgator.com এর হোষ্টিং কিনবো। hostgator.com হোষ্টিং কিনলে কেমুন হবে প্লিজ জানাবেন?

About হতভাগা প্রবাসী

২ comments

  1. Hostgator ভালই ।তবে ওদের সুনাম র‌য়েছে অযথা সাসপেন্ড করার বেলায় । ওদের দাম টাও বেশি ,কারন ওরা ৮০% টাকা affiliate আর এডভার্টাইজ এর পিছে দেয় ।
    justhost.com
    webhostingworld.net
    or বাংলাদেশি cheaphostingbd.com ,
    কন্টেন্ট ঠিক থাকলে সাসপেন্ড হবেন না

  2. Hostgator ভালই ।তবে ওদের সুনাম র‌য়েছে অযথা সাসপেন্ড করার বেলায় । ওদের দাম টাও বেশি ,কারন ওরা ৮০% টাকা affiliate আর এডভার্টাইজ এর পিছে দেয় ।
    justhost.com
    webhostingworld.net
    or বাংলাদেশি cheaphostingbd.com ,
    কন্টেন্ট ঠিক থাকলে সাসপেন্ড হবেন না

  3. আপনি aamranetworks.com এ যোগাযোগ করতে পারেন।
    তাদের service টা ভালো।

  4. আপনি aamranetworks.com এ যোগাযোগ করতে পারেন।
    তাদের service টা ভালো।

একটি উত্তর দিন