মহামান্য পোপের উপর হামলা !!

আসসালামু আলাইকুম,
ইরাকে বুশ সাহাবকে লক্ষ্য করিয়া জুতা ছুড়িয়া মারা হইয়াছিলো। ইতালিতে প্রধানমন্ত্রী বারলুস-সাহাবকে মারা হইলো থাপ্পড়। তাহাতে ওই প্রধানমন্ত্রীকে এক রাত হাসপাতালে তাকিতে হইয়াছিলো।
এইবার (বড় িদেনর শোভাযাত্রায়) ভ্যাটিকেনে এক মহিলা মহামান্য পোপের উপর লাফাইয়া পড়িলেন। আর তাহাতে ৮২ বছরের পোপ মহোদয় ভূপািতত হইলেন। বি.বি.সি, সিএন.এন সহ পাশ্চাত্তের মিডিয়ায় তাহার চিত্র দেখােনা হইলো।

যিনি মহামান্য পোপের উপর ঝাপাইয়া পড়িয়া তাহাকে আহত করিয়াছেন সেই মহিলার নাম-পরিচয় আপাতত গোপন রাখা হইয়াছে। তবে এইটা বলা হইতেছে যে তিনি মানসিকভাবে অসুস্থ। ইতািলর বারলুসকুনি সাহেবকে যিনি চড় হাকাইয়াছিলেন তাহাকেও মানসিকভাবে অসুস্থ বলিয়া মিডিয়ায় প্রচার করা হইয়াছিলো।

এইবারও আমরা একই কথা শুনিলাম। এইখানে একটা বিষয় লক্ষ্য করিবার তাহা এই যে কোনো অ-মুসলিম এইরকম চড় বা ঘাড়ে জাপাইয়া প্রতিবাদ করিলে তাহাকে মানসিকভাবে াসুস্থ বলিয়া প্রচার করা হইতেছে। আর যদি তাহারা মুসলমান হইতেন তবে নিশ্চিত যে এইখানে ”জঙ্গী” অথবা আল-কায়েদা-র সদস্য বলিয়া চিহ্নিত করা হইতো। বুশকে যিনি জুতা মারিয়াছিলেন তাহার উপর যে-অত্যাচার করা হইয়াছিলো তাহা ”গণতানত্রিক”ইরাক এবং মার্কিন -মুলুকের সিহষ্ণুতার চিত্র পুরা দুনিয়ার নিকট আরও-একবার পরিষ্কার হইয়া উঠিয়াছে। তাহাতে াবশ্য বিশ্ব মোড়লদিগের চৈতন্য হয় না।
মধ্যপ্রপাচ্যে, বিশেস করিয়া ফিলিস্তনে যখন জোর-দখল চলে তখন বুশ সাহাবদের মেতা মহামন্য পোপও চুপ করিয়া তাকেন। অথবা বেড়াজোর একটা দায়সারা বিবৃতি দিয়া চুপ করিয়া যান। ঈসা (আ.) জন্মস্থানে সেই পবিত্র বেথলেহেম-এ যখন ইসরাইিল পুলিশ নিরপরাধ প্রতিবাদি ফিলিস্তিনদের উপর হামলা করে তখনও মহামন্য পোপের নীরবতা ভাঙে না। উহা আজ নতুন নহে। হিটলার তাহার জার্মানি এবং য়ুরোপের ান্য-দেশগুলিতে যখন ইহুদি নিধন করিতেছিলো তখনও সেইসময়কার পোপ চুপ করিয়াছিলেন। এখনও য়ুরোপের ইহুদি সংগঠনগুলা এই কারণে ভ্যাটিকানকে াভিযুক্ত করিয়া থাকে।
পোপ আহত তবে আশা করি বাচিয়া যাইবেন। যেই মুহুর্তে তাহার উপর এই হামলা হইয়াছে, ঠিক সেইিদন ইরাকের কারবালায় বোমা হামলায় ৩৪ জন নিরপরাধ ইরাকি নারী-পুরুষ-শিশু মারা পড়িয়াছে। আফগানিম্তানে ১২ জন।
এইসব অন্যায়ে প্রতিকার না-হইলে পোপ সাহাবও নির্বিবাদে শোভাযাত্রায় অংম নিতে পারিবেন বলিয়া আর মনে হয় না।
পরম করুণাময় সকল মানুষকে ছহি-ছালামতে রাকুন।
কারণ দুনিয়া জুড়িয়া মানুস জাগিতেছে।

About কোহিন1975

একটি উত্তর দিন