এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল আজ ২৫ জুলাই , দুপুর ১ ঘটিকায়।

চলতি বছর অনুষ্ঠিত ৮টি সাধারণ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাবোর্ডসহ ১০টি শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল আজ ২৫ জুলাই প্রকাশিত হবে। শিক্ষাবোর্ডসমূহের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আজ বেলা দুপুর ১টায় সংশ্লিষ্ট পরীক্ষা কেন্দ্র এবং নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান থেকে পরীক্ষার্থীদের ফল সংগ্রহ করতে হবে। এছাড়া ওয়েবসাইট ও মোবাইল এসএমএসের মাধ্যমে পরীক্ষার্থীরা ফল জানতে পারবে।
পরীক্ষার্থীরা http://www.educationboardresults.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে নিজ নিজ ফল জানতে পারবে। এছাড়া ৪৬৩৬ এবং ২৩২৩ নম্বরে মোবাইল এসএমএসের মাধ্যমে ফল জানতে পারবে। শিক্ষাবোর্ড বা পত্রিকা অফিসে কোন ফল পাওয়া যাবে না।
এসএমএসের মাধ্যমে ফলাফল জানার নিয়মাবলী: এইচএসসি বা সমমানের ফল জানতে বোর্ডের প্রথম তিন অক্ষর (যেমন উযধ অথবা জধল) লিখে একটি স্পেস দিতে হবে। এরপর পরীক্ষার রোল নম্বর লিখে ২৩২৩ বা ৪৬৩৬ নম্বরে এসএমএস করতে হবে। ফিরতি এসএমএসের মাধ্যমে ফলাফল জানা যাবে।
টেলিটক, একটেল এবং গ্রামীণফোন গ্রাহকরা আগে থেকেই রেজিস্ট্রেশন করে রাখতে পারবে। ফল প্রকাশ হবার পরপরই এসএমএসের মাধ্যমে জানিয়ে দেয়া হবে। রেজিস্ট্রেশন করতে ৎবম লিখে একটি স্পেস দিতে হবে। এরপর বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে পাঠাতে হবে ২৩২৩ বা ৪৬৩৬ নম্বরে। কারিগরি শিক্ষাবোর্ডের ফল জানতে নির্দিষ্ট পরীক্ষার প্রথম তিন অক্ষর (যেমন- ঠঙঈ) লিখে একটি স্পেস দিয়ে রোল নম্বর লিখে পাঠাতে হবে একই নম্বরে।
১০টি বোর্ডের অধীনে গত ১৬ এপ্রিল এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছিল। এতে অংশগ্রহণ করে ৬ লাখ ১৮ হাজার ৩০৮ পরীক্ষার্থী। মোট পরীক্ষার্থীর মধ্যে ৮টি বোর্ডে পরীক্ষার্থীর সংখ্যা ৪ লাখ ৯৪ হাজার ৮৩৩ জন, মাদ্রাসা বোর্ডের অধীনে আলিম পরীক্ষার্থী ৫৯ হাজার ৩৫৪ জন এবং কারিগরি বোর্ডের অধীনে এইচএসসি (বিএম) পরীক্ষার্থীর সংখ্যা ৬৫ হাজার ১২১ জন। এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল আজ ২৫ জুলাই , দুপুর ১ ঘটিকায়।
বলগের বন্ধুরা সরাসরি [link|http://www.educationboardresults.gov.bd |দেখুন[] /sb]

About মো: রবিউল করি