সুন্দরবনকে ভোট দিন

অল্পের জন্য কক্সবাজার সমুদ্র সৈকত new7wonders কর্তৃক আয়োজিত প্রাকৃতিক সপ্তাশ্চর্য নির্বাচনের চুড়ান্ত পর্ব থেকে বাদ পড়ে গেল। কিন্তু প্রাকৃতিক সপ্তাশ্চর্য নির্বাচনে চুড়ান্ত পর্বে বেশ শক্ত অবস্থানেই আছে বিশ্বের সবচেয়ে বড় ম্যানগ্রোভ বন সুন্দরবন। চুড়ান্ত পর্বের জন্য নির্বাচিত ২৮ টি থেকে চুড়ান্ত ৭ টি নির্বাচনের জন্য ২১ শে জুলাই রাত থেকেই নতুন করে ভোট গ্রহণ শুরু হয়েছে। বিশ্বের দরবারে বাংলাদেশ ও সুন্দরবনকে তুলে ধরতে সুন্দরবনকে ভোট দিন। এবারও একটি ই-মেইল ঠিকানা থেকে একটি ভোট দেওয়া যাবে। প্রথম ও দ্বিতীয় পর্বে যে ই-মেইল ঠিকানা থেকে ভোট দেওয়া হয়েছিল সেই ই-মেইল থেকে আবারও ভোট দেওয়া যাবে। সুন্দরবনকে ভোট দিতে [link|http://www.n7w.com/|এখানে ক্লিক করুন] । প্রথম্ পৃষ্ঠাতে step 1 দেখতে পাবনে। এখানে চুড়ান্ত পর্বে নির্বাচিত ২৮টি স্থানের ছবি দেওয়া আছে। সুন্দরবনের ছবি আছে একদম নিচের সারিতে ডানদিক থেকে দুই নম্বরে। ছবির উপর ক্লিক করলে নিচে সবুজ রঙের add to list বোতাম দেখা যাবে। add to list এ ক্লিক করলেই এর নিচে থাকা Your selected seven তালিকায় ১ নম্বরে ছবিটি অর্থ্যাৎ স্থানটি যু্ক্ত হবে। এভাবে 2,3,4,5,6,7 নম্বরে সাতটি স্থান বা ছবি যুক্ত করুন। এরপর নিচের CONTINUE TO STEP 2 এ ক্লিক করুন।
এরপরে আপনাকে কিছু ব্যক্তিগত তথ্য দিতে হবে। তবে যদি এর আগে আপনি [link|http://www.n7w.com|www.n7w.com ] সাইটে নিবন্ধন করে থাকেন তাহলে শুধু User name ও Password দিলেই চলবে। নয়তো নিজের নাম, ই-মেইল ঠিকানা, পাসওয়ার্ড, দেশের নাম ইত্যাদি তথ্য দিয়ে নিচের ভেরিফিকেশন কোডে যে দুটি শব্দ আছে সে দুটি শব্দ লিখে সাবমিট করতে হবে। Step 3 তে আপনার ই-মেইল বক্সে চেক করতে বলা হবে। আপনার ই-মেইল লগ ইন করলে দেখতে পাবেন info@new7wonders.com ঠিকানা থেকে একটি ই-মেইল এসেছে। এটি খুলে নির্দিষ্ট একটি ওয়েব লিংকে ক্লিক করলে সাইটটি খুলবে এবং এ সাইটে বলা হবে আপনার ভোট গ্রহণ করা হয়েছে।

এছাড়াও টেলিফোনের মাধ্যমে আপনি সুন্দরবনকে ভোট দিতে পারবেন। সুন্দরবনকে ভোট দিতে +৪১৭৭৩১২৪০৪১ নম্বরে ফোন করতে হবে। এরপর একটি বার্তা শোনা যাবে। বার্তাটি শেষ হলে সুন্দরবনের সাংকেতিক নম্বর ৭৭২৪ চাপতে হবে।

তো বন্ধুরা আজই লেগে পড়ুন সুন্দরবনকে বিশ্বের সাতটি সপ্তাশ্চর্যের একটি নির্বাচন করতে আপনার ই-মেইল ঠিকানা থেকে অথবা টেলিফোনের মাধ্যমে ভোট দিতে। এবং আপনার পরিচিত মানুষদের জানিয়ে দিন সুন্দরবনকে ভোট দেবার পদ্ধতিটা।

আমি, আপনি এবং আমরাই পারি বিশ্বের দরবারে আমাদের প্রাকৃতিক সৌন্দের্য্যের আধার সুন্দরবনকে পরিচিত করিয়ে দিতে।

About আলোকিত পৃথিবী

একটি উত্তর দিন