পাইরেট সফটওয়ার বিক্রি বন্ধে প্রচারাভিযান শুরু

পাইরেট সফটওয়ার বিক্রি বন্ধে প্রচারাভিযান চালিয়েছেন বাংলাদেশ কপিরাইট অ্যান্ড আইপি ফোরাম (বিসিআইপিএফ) ও কপিরাইট অফিস, বাংলাদেশ। সোমবার রাজধানীর আগারগাঁও’র বিসিএস কম্পিউটার সিটি ও এলিফ্যান্ট রোডের মাল্টিপ্ল্যান সেন্টারের আইটি বিষয়ক প্রতিষ্ঠানগুলোতে সংস্থা দু’টির কর্মকর্তারা এই প্রচার কাজ চালান।

অভিযানের নেতৃত্ব দেন কপিরাইট অফিসের নিবন্ধক মনজুর মোরশেদ চৌধুরী ও বাংলাদেশ কপিরাইট অ্যান্ড আইপি ফোরামের প্রধান নির্বাহী ব্যারিস্টার এবিএম হামিদুল মিসবাহ।

Copyright-640

সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে কপিরাইট অফিসের নিবন্ধক মনজুর মোরশেদ চৌধুরী বলেন, ‘কপিরাইট অফিসের নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে এই অভিযান পরিচালিত হচ্ছে। আমরা আইটি বিষয়ক প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। তারা যেন পাইরেট কোন জিনিস বিক্রি না করেন সে জন্য আহ্বান জানাচ্ছি।’

বাংলাদেশ কপিরাইট অ্যান্ড আইপি ফোরামের প্রধান নির্বাহী ব্যারিস্টার এবিএম হামিদুল মিসবাহ, ‘কপিরাইট আইনের সঠিক প্রয়োগ হলে দেশে পাইরেট সফটওয়ার বিক্রি বন্ধ হবে। মানুষ তার কাজের প্রাপ্য সম্মান পাবে। ফলে উদ্ভাবকরা সৃষ্টিশীল কাজে আগ্রহী হবে।’ প্রচারাভিযানে বাংলাদেশ কপিরাইট অ্যান্ড আইপি ফোরাম (বিসিআইপিএফ) ও কপিরাইট অফিস, বাংলাদেশের পক্ষ থেকে কপিরাইট আইন বিষয়ক একটি লিফলেট দেওয়া হয়।

Be the first to like.

একই ধরণের আরো পোস্ট:

 


0 মন্তব্য

মন্তব্য প্রদান

 
 

লগইন করুন এবং আপনার মন্তব্য দিন