“ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১১” এর ২য় দিনে ক্রেতা দর্শকদের ব্যাপক সমাগম

“ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১১” এর ২য় দিনে ক্রেতা দর্শকদের ব্যাপক সমাগম

 
মাল্টিপ্ল্যান কম্পিউটার সিটি সেন্টারে চলছে ৮দিনব্যাপী “ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১১”। আজ ২০ ডিসেম্বর ২০১১ মঙ্গলবার মেলার দ্বিতীয় দিনে মার্কেটের দোকানগুলোতে ক্রেতা ও দর্শকদের ব্যাপক সমাগম লক্ষ করা গেছে। বিশেষ করে তরুণ-তরুণী ও স্কুল কলেজের ছাত্র ছাত্রীদের মধ্যে মেলার বিষয়ে ব্যাপক আগ্রহ লক্ষ করা গেছে। ছাত্র-ছাত্রীরা মার্কেটের তৃতীয় তলা থেকে দশম তলা পর্যন্ত ৯৬ হাজার বর্গফুট এলাকাজুড়ে বিস্তৃত দোকানগুলো ঘুরে ঘুরে কম্পিউটার, ল্যাপটপ, হার্ডওয়্যার, সফটওয়্যার সংক্রান্ত বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নেন

মার্কেটের দোকান মালিক সমিতির সভাপতি ও মেলার আহ্বায়ক তৌফিক এহ্সোন জানিয়েছেন, মঙ্গলবার এলিফ্যান্ট রোড এলাকার মার্কেটগুলোতে ছুটির দিন হওয়া সত্ত্বেও মেলা উপলক্ষে মাল্টিপ্ল্যান সেন্টার খোলা রাখা হয়েছে। তরুণদের কম্পিউটার বিষয়ে আগ্রহকে মেলার ইতিবাচক দিক হিসেবে উল্লেখ করে তিনি আশা করেন, পরবর্তী দিনগুলোতে মেলায় দর্শক ও ক্রেতা সমাগম আরো বাড়বে।

মেলায় জুম আলট্রার বিশেষ অফার

মেলা উপলক্ষে জুম আলট্রার বিশেষ প্যাকেজ ঘোষণা করেছে সিটিসেল। একটি ল্যাপটপ বা ডেস্কটপ কম্পিউটার কিনে ৫০০ টাকা রিচার্জ করলেই পাওয়া যাবে ১টি প্রি-পেইড সংযোগসহ জুম আলট্রামোডেম। এই প্যাকেজে আরো থাকছে ১ মাসের সাবস্ক্রিপশন ফি ফ্রি, ১.৫ গুণ পর্যন্ত বেশি স্পিড ও ১ জিবি অতিরিক্ত ইউসেজ এর সুবিধা।

আগামীকাল ২১ ডিসেম্বর বুধবার সকাল ১১টায় মেলা উপলক্ষে মাল্টিপ্ল্যান কম্পিউটার সেন্টারের ১৪ তলায় আইসিটি বিষয়ে শিক্ষারথীদের বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এতে অংশ নেবে রাজধানীর সেরা কলেজসমূহ।

গতকাল ১৯ ডিসেম্বর সকাল দশটায় দেশের সর্ববৃহত্তম কম্পিউটার মার্কেট মাল্টিপ্ল্যান সেন্টারের ১৪ তলায় এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে ডিজিটাল আইসিটি ফেয়ার ২০১১ এর শুভ উদ্বোধন ঘোষণা ঘোষণা করেন বন ও পরিবেশ মন্ত্রী জনাব ড. হাছান মাহমুদ। চতুর্থবারের মতো আয়োজিত ডিজিটাল আইসিটি ফেয়ারের এবারের প্রতিপাদ্য বিষয়: Go Green with ICT। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। মেলার সমাপনী আগামী ২৬ ডিসেম্বর।

এছাড়াও পরবর্তীতে ডিজিটাল আইসিটি মেলায় বিশেষ আয়োজন হিসেবে থাকছে-আইসিটি নিয়ে সেমিনার, বিতর্ক প্রতিযোগিতা, শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, রক্তদান কর্মসূচি ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ছাত্র-ছাত্রীদের জন্য গেমিং জোন। এছাড়াও মেলা চলাকালীন সময়ে প্রতি ৫ ঘন্টা পর পর প্রবেশ টিকেটের উপর র‍্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। মেলার প্রবেশ টিকেটের মূল্য দশ টাকা মাত্র। ছাত্র-ছাত্রী ও সর্বস্তরের সাংবাদিকদের জন্য মেলায় প্রবেশ উন্মুক্ত রাখা হয়েছে। মেলার ওয়েব পোর্টালের ঠিকানা: www.digitalictfair.com. মেলা সম্পর্কে তথ্য জানতে বা জানাতে যোগাযোগ: info@digitalictfair.com; events@digitalictfair.com

(প্রেস বিজ্ঞপ্তি)

About mehdi

একটি উত্তর দিন