৯ সুবিধার ডিলিংকের রাউটার

৯ সুবিধার ডিলিংকের রাউটার

 

চলতি পথে ইন্টারনেটে সংযুক্ত থাকতে বাজারে এসেছে ফাইল শেয়ার সুবিধার দুইটি নতুন পকেট রাউটার। ডি-লিংক ব্র্যান্ডের এই রাউটার দুটিতে রয়েছে ৯টি বিশেষ সুবিধা। কম্প্যাক্ট ডিজাইনের ডি-লিংক এর ডিআইআর-৫০৫ ও ৫০৬ মডেলের রাউটার দুটির যে কোনো একটি দিয়েই ঘরে-বাইরে সবজায়গা থেকেই ইন্টারনেট তরঙ্গে সংযুক্ত থাকতে পারবেন ব্যবহারকারীরা।

দেশের শীর্ষ তথ্য-প্রযুক্তি পণ্য ও সেবাদাতা প্রতিষ্ঠান কম্পিউটার সোর্স বাজারজাত করা রাউটার দুটির মোবাইল বান্ধব শেয়ারপোর্ট অ্যাপ ব্যবহার করে আইওএস ও অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত ডিভাইসে মুভি, ছবি এবং ফাইল সব ডকুমেন্টই শেয়ার করা যায় খুব সহজে।

D-Link 506

এরমধ্যে ডি-লিংক ডিআইআর-৫০৬ এল মডেলের তৃতীয় প্রজন্মের থ্রিজি পকেট ক্লাউড রাউটারে রয়েছে ১০/১০০ ইথারনেট পোর্ট। পোর্টটি ওয়াই-ফাই হটস্পট কিংবা ডাব্লিউ ল্যান সংযোগের ক্ষেত্রে আটো-সুইট ল্যান পোর্ট হিসেবে কাজ করে। সমর্থন করে সর্বশেষ শেয়ার পয়েন্ট প্রযুক্তি। শেয়ার করা তথ্যের নিরাপত্তা নিশ্চিত করতে সমর্থন করে এসপিআই ফায়ার ওয়াল।

ইউএসবি চার্জিং পোর্ট সমন্বিত ডিভাইসটিতে রয়েছে ১৭০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি।  আর উভয় রাউটারই হার্ডডিস্কের স্টোরেজ হিসেবে কাজ করে, রিপিটার, ওয়ারলেস রাউটার, হট্সস্পট হিসেবে ব্যবহার করা যায়। একই সাথে মোবাইল চার্জ দেয়া, স্মার্ট টিভিতে সংযোগ তৈরি করে ভিডিও দেখা এবং গেমিংয়ের কনসোল হিসেবে কাজ করে। ডিলিংক ডিআইআর-৫০৫ রাউটারের দাম তিন হাজারা এবং ৫০৬ মডেলের থ্রিজি রাউটারের দাম পাঁচ হাজার টাকা।

About বদরুদ্দোজা মাহমুদ তুহিন

একটি উত্তর দিন