৯ মিলিয়ন ডলারের বিয়ে!

৯ মিলিয়ন ডলারের বিয়ে!

সামাজিক যোগাযোগের জনপ্রিয় সাইট ফেসবুকের প্রথম প্রেসিডেন্ট শন পার্কার বিয়ে করেছেন। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়াতে ১ জুন বাগদত্তা আলেকজান্দ্রা লিনাসকে বিয়ে করেছেন ন্যাপস্টারের প্রতিষ্ঠাতা হিসেবে পরিচিত কোটিপতি এই প্রযুক্তি-উদ্যোক্তা। যেমন তেমন বিয়ে নয়, খোদ ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গসহ সিলিকন ভ্যালির সবচেয়ে বেশি খরচে বিয়ের আয়োজন করলেন এই কোটিপতি দম্পতি। খরচ করেছেন ৯ মিলিয়ন মার্কিন ডলার।

৩৩ বছর বয়সী পার্কারের বিয়েতে ৩০০ জনেরও বেশি আমন্ত্রিত উপস্থিত ছিলেন। উপস্থিত ছিল শন ও লিনাস দম্পতির শিশুকন্যা ‘উইন্টার’। বিয়েতে এ দম্পতি পরেছিলেন অস্কারজয়ী কস্টিউম ডিজাইনার এনজিলা ডিকসনের নকশা করা পোশাক।

parker

পিপল ম্যাগাজিনে বলা হয়েছে, বিয়ের জন্য যে অস্থায়ী নাচের মঞ্চ তৈরি করা হয়, সেটির খরচ পড়েছে ৩ লাখ ৫০ হাজার মার্কিন ডলার। এছাড়া ফুল ও দৃষ্টিনন্দন গাছের পিছনে খরচ হয়েছে ১ মিলিয়ন ডলার। এছাড়া ৬ লাখ ডলারে পাথরের তৈরি ফটক তৈরি করা হয়।

ফোর্বস ডটকম জানিয়েছে, বর্তমানে ২০০ কোটি মার্কিন ডলার আর্থিক মূল্যের সম্পদের মালিক শন পার্কার। ২০০৪ সালে ফেসবুকে বিনিয়োগ করেন তিনি এবং ফেসবুক গড়ে তুলতে জাকারবার্গকে সহায়তা করেন। সেসময় তিনি ফেসবুকের প্রথম প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন। অবশ্য ২০০৫ সালেই তিনি ফেসবুক ছেড়ে দেন। পার্কার বর্তমানে উদ্যোক্তা প্রতিষ্ঠান ফাউন্ডার্স ফান্ডের পরিচালনা সহযোগী হিসেবে কাজ করছেন। ফেসবুক ছাড়াও ১৯৯৯ সালে মিউজিক শেয়ারিং ওয়েবসাইট ন্যাপস্টারের যৌথ প্রতিষ্ঠাতা ছিলেন শন। বর্তমানে স্পোর্টিফাই নামে মিউজিক শেয়ারিং ওয়েবসাইটের সঙ্গেও জড়িত আছেন শন।

তথ্যসূত্র: টেলিগ্রাফ

About বদরুদ্দোজা মাহমুদ তুহিন

একটি উত্তর দিন