৫০০ এ্যাপস’র জন্য আইসিটি বিভাগ ও ইএটিএল’র মাঝে সমঝোতা স্মারক সই

৫০০ এ্যাপস’র জন্য আইসিটি বিভাগ ও ইএটিএল’র মাঝে সমঝোতা স্মারক সই

বাংলা ভাষায় এবং বাংলাদেশের জন্য প্রয়োজনীয় ও সামঞ্জস্যপূর্ণ অ্যান্ড্রয়েড ভিত্তিক ৫০০ মোবাইল এ্যাপ্লিকেশন তৈরি করার জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ ও এ্যাপস নির্মাতা প্রতিষ্ঠানই এটিএল’র  সাথে (ইথিকস এডভান্সড টেকনোলজিলি.) সমঝোতা স্মারক সই হয়েছে।
আজ বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে বিসিসি (বাংলাদেশ কম্পিউটারকাউন্সিল) ভবনে এ সমঝোতা স্মারক সই হয়। এতে আইসিটি বিভাগের পক্ষে স্বাক্ষর করেন সচিব নজরুল ইসলাম খান ও ইএটিএল’র পক্ষে সই করেন ব্যবস্থাপনা পরিচালক এম এ মুবিন খান।

৫০০ এর মধ্যে ৩০০ অ্যাপস সরকারের মন্ত্রণালয় ও সংস্থাসমূহের তথ্য ও সেবা এবং ২০০ এ্যাপস প্রতিযোগিতা মূলক কার্যক্রমের মাধ্যমে পাওয়া নতুন সৃজনশীল ধারণার উপর তৈরি হবে। ‘জাতীয় পর্যায়ে মোবাইল অ্যাপস প্রশিক্ষকও  সৃজনশীল অ্যাপস উন্নয়ন শিরোনামের এই কর্মসূচির আওতায় দেশের ৭টি বিভাগের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ৫০০ জন তরুণ-তরুণীকে মোবাইল অ্যাপস উন্নয়নের উপর ৩ মাস ব্যাপী বিস্তারিত প্রশিক্ষণ দেয়া হবে।
এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব কামাল উদ্দিন আহমেদ, যুগ্ম-সচিব শ্যামা প্রসাদ বেপারী, সুসান্ত কুমার হাইএটিএল’রপক্ষে ড. রাজেশ পালিত, এইচ এম মোস্তফা কামাল, সহিদুল ইসলাম ও সুজিত কুমার সাহা।

About অঞ্জন দেব

একটি উত্তর দিন