২৫ আগস্ট থেকে বেসিসের ইআরপি সফটওয়্যার প্রদর্শনী

২৫ আগস্ট থেকে বেসিসের ইআরপি সফটওয়্যার প্রদর্শনী

সুনির্দিষ্ট বিষয় বা শিল্প ভিত্তিক সফটওয়্যার প্রদর্শনীর লক্ষ্যে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর উদ্যোগে আগামী ২৫-২৭ আগস্ট, ২০১৩ পর্যন্ত বেসিস অডিটোরিয়ামে অনুষ্ঠিত হচ্ছে বিজনেস সফটওয়্যার শোকেস। তিন দিনব্যাপী এই প্রদর্শনীতে কেবলমাত্র ইআরপি অ্যান্ড ইন্টিগ্রেটেড বিজনেস অ্যাপ্লিকেশন বিষয়ক সফটওয়্যার প্রদর্শন করা হবে। এ আয়োজনের মূল প্রতিপাদ্য হচ্ছে- আসুন, তুলনা করুন এবং বেছে নিন।

বেসিস বছর জুড়ে প্রায় প্রতি মাসেই এ ধরনের আয়োজন করার পরিকল্পনা গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে এ বছর মে-জুলাই মাস পর্যন্ত অ্যাকাউন্টিং সফটওয়্যার, গার্মেন্টস ও টেক্সটাইল সফটওয়্যার এবং এইচআর এন্ড পে-রোল সফটওয়্যার প্রদর্শন করা হয়েছে। এছাড়াও ইতোপূর্বে এডুকেশন ম্যানেজমেন্ট সফটওয়্যার, হেলথকেয়ার ম্যানেজমেন্ট সফটওয়্যার এবং রিয়েল এস্টেট ম্যানেজমেন্ট সফটওয়্যার এর উপর ভিত্তি করে তিনটি একদিনের প্রদর্শনী আয়োজন করে উল্লেখযোগ্য সাড়া পাওয়া গেছে।

Basis ERP Software Showcase

এবারের প্রদর্শনীতে ১১টি বেসিস সদস্য কোম্পানী যারা কেবলমাত্র ইআরপি এন্ড ইন্টিগ্রেটেড বিজনেস এপ্লিকেশন বিষয়ক সফটওয়্যার তৈরি ও বাজারাজাত করে থাকে তারা অংশগ্রহণ করছে। প্রদর্শনীতে আগত দর্শনার্থীদের একটি নির্দিষ্ট জায়গায় একই ধরনের সফটওয়ারের তুলনামূলক বৈশিষ্ট্য এবং এর প্রতিযোগিতামূলক মূল্য সম্পর্কে সুস্পষ্ট ধারনা প্রদান করতেই বেসিসের এই নিয়মিত সফটওয়্যার প্রদর্শনী। এ প্রদর্শনীতে স্পন্সর হিসেবে রয়েছে লিডস কর্পোরেশন।

এছাড়াও বেসিস আগামী এক বছরে ওয়েব ডেভেলপমেন্ট এন্ড হোস্টিং সার্ভিস, এডুকেশন সফ্টওয়্যার, হসপিটাল ম্যানেজমেন্ট সফ্টওয়্যার, রিয়েল এস্টেট সফ্টওয়্যার, সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট সফ্টওয়্যার এবং ই-কমার্স বিষয়ে এই প্রদর্শনী আয়োজনের পরিকল্পনা গ্রহণ করেছে।
কারওয়ান বাজার, বিডিবিএল ভবনের বেসিস অডিটোরিয়ামে প্রতিদিন সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত এ প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।

About কমজগৎ ডেস্ক