১৩ নভেম্বর শুরু হচ্ছে কার্ডিফ ইন্টার স্কুল আইসিটি ফেয়ার

১৩ নভেম্বর শুরু হচ্ছে কার্ডিফ ইন্টার স্কুল আইসিটি ফেয়ার

নুতন প্রজন্মের মাঝে আইসিটির জ্ঞান ছড়িয়ে দিতে ও নিত্যনতুন উদ্ভাবনীতে উৎসাহিত করতে আগামী ১৩ ও ১৪ নভেম্বর বৃহষ্পতি ও শুক্রবার ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে দুইদিনব্যাপি ‘কার্ডিফ ইন্টার স্কুল আইসিটি ফেয়ার-২০১৪’। তৃতীয় প্রজন্মের ভবিষ্যতমুখী ইংরেজি মাধ্যমের শিক্ষা প্রতিষ্ঠান কার্ডিফ ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা (সিআইএসডি)-র আয়োজনে ধানমন্ডিতে স্কুলের নিজস্ব ক্যাম্পাসে এই মেলা অনুষ্ঠিত হবে। আগামী ১৩ নভেম্বর বৃহষ্পতিবার সকাল ১১টায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু মেলার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষনা করবেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষা সচিব নজরুল ইসলাম খান, ডেফোডিল গ্রুপের চেয়ারম্যান মো: সবুর খান, বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) সভাপতি এএইচএম মাহফুজুল হক আরিফ প্রমুখ।

দুইদিনব্যাপি মেলায় দেশের প্রায় ২০টি স্কুল অংশ নিবে বলে জানা গেছে। এতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, শিক্ষা, বিনোদন বিষয়ক নানা প্রজেক্ট প্রদর্শিত হবে। অন্যান্য ইভেন্টের মধ্যে থাকছে, গিগাবাইটের উদ্যোগে গেমিং কম্পিটিশন, রোবট প্রদর্শনী, লোগো প্রোগ্রামিং কনটেস্ট, এসএমএস কনটেস্ট, ব্রেইন টিজার, ডিজিটাল আর্ট কম্পিটিশন প্রভৃতি। বিভিন্ন প্রযুক্তি প্রতিষ্ঠানের স্টলে থাকবে পণ্যের মূল্যছাড় ও উপহার। এছাড়াও অনুষ্ঠিত হবে ‘শিক্ষার উন্নয়নে আইসিটির ভুমিকা’ শীর্ষক বিশেষ সেমিনার। শেষ দিন থাকছে স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের সৌজন্যে ফ্যাশন শো, নৃত্যসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। মেলা প্রতিদিন সকাল ১০ টা থেকে সন্ধা ৬ টা পর্যন্ত চলবে। প্রবেশের জন্য কোন ফি লাগবে না।

কার্ডিফ ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল হেড অব স্কুল জিএম নিজাম উদ্দিন জানান, ভবিষ্যতমুখী প্রজন্মের মাঝে আইসিটির চেতনা ছড়িয়ে দিতে এই মেলার আয়োজন। আমরা চাই নিত্যনতুন উদ্ভাবনী শক্তি দিয়ে তারা বিশ্বে এগিয়ে যাক। এর মাধ্যমে স্কুল পর্যায়ে আইসিটির চর্চা ও বিকাশের চিত্র ফুটে উঠবে।

About অঞ্জন দেব

একটি উত্তর দিন