হুয়াওয়ে পি৯ স্মার্টফোন আনলো হুয়াওয়ে ও রবি

হুয়াওয়ে পি৯ স্মার্টফোন আনলো হুয়াওয়ে ও রবি

p9বহুল প্রতিক্ষিত ফ্ল্যাগশিপ মডেল পি৯ উন্মোচন অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্র্যান্ড হুয়াওয়ে। রাজধানীর একটি হোটেলে স্মার্টফোনটি উন্মোচন করা হয়। হুয়াওয়ে পি৯ বিশ্বের প্রথম স্মার্টফোন যেখানে বিশ্বের জনপ্রিয় লাইকা ক্যামেরা এজি’র প্রযুক্তিগত সহায়তায় ডুয়েল লেন্স ক্যামেরা যুক্ত করা হয়েছে। পছন্দের মূহূর্তগুলো ক্যামেরাবন্দী করতে হুয়াওয়ে পি৯-এ ব্যবহার করেছে বিশ্বের সেরা ক্যামেরা।
চাহিদা অনুযায়ী ব্যবহারকারীরা তিনটি ভিন্ন মোড- স্ট্যান্ডার্ড, ভিভিড কালার এবং স্মুথ কালার ব্যবহার করে ছবি তুলতে পারবেন। যে মোডেই ছবি তোলা হোক না কেন লাইকার নির্ভুল ক্রমাঙ্কন প্রকৃত কালার রেন্ডার বা তুলে আনতে পারবে।
উন্নতমান ছাড়াও পি৯ ক্যামেরা দিয়ে ছবি তোলা যাবে সুক্ষ্মতা, স্থায়িত্ব এবং দ্রততার সঙ্গে। পরিবেশের ধরন বুঝে তিনটি পদ্ধতি; লেজার, গভীরতা এবং কন্ট্রাস্ট এর সমন্নয়ে ছবি ক্যাপচার করতে সক্ষম হুয়াওয়ে পি৯।
হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের ডিরেক্টর অব ডিভাইস বিজনেস ইংমার ওয়্যাং বলেন, ‘আমাদের বিশ্বাস, স্মার্টফোন ফটোগ্রাফির ক্ষেত্রে পি৯ একটি যুগান্তকারী উদ্ভাবণ। মোবাইল ফটোগ্রাফিতে সম্ভাব্য সব সম্ভাবনাকে বাস্তবে রুপ দেয়ার প্রয়াসে হুয়াওয়ে এবং লাইকা দৃঢ়-প্রতিজ্ঞ। ছবি তোলার ক্ষেত্রে বিশ্বখ্যাত দুটি প্রতিষ্ঠান বিশ্বকে তাক লাগানো অভিজ্ঞতা দেয়ার লক্ষ্যেই মিলে কাজ করেছে। ছবি তোলার ক্ষেত্রে যুগান্তকারী উদ্ভাবণীকে কাজে লাগানো হয়েছে পি৯ স্মার্টফোনটিতে। মূলত, বাংলাদেশের মতো স্মার্টফোনের বাজারে পি৯’র উন্মোচন আমাদের জন্য অনেক বেশি অর্থবহ।’
রবির হেড অব বিজনেস জন মিশেল আর্নাড শান্যুট বলেন,‘পি৯ হল ল্যাইকা ক্যামেরাসম্পন্ন প্রথম স্মার্টফোন যাকে ফটোগ্রাফির জগতে মার্সিডিজ বেঞ্জ হিসাবে বিবেচনা করা হয়। তাই অপেশাদার ফটোগ্রাফারদের জন্য চিন্তার কোনো কারন নেই। শুধুমাত্র ক্লিক করলেই হবে। এছাড়া একটি পি৯ থাকা আর একটি প্রিমিয়াম গাড়ি থাকা প্রায় একই ব্যাপার। আমরা বিশ্বাস করি যে, রবি’র সুপারফাস্ট ইন্টারনেট গ্রাহকদের ডিজিটাল জীবনকে আরো পরিপূর্ণ করতে সহযোগিতা করবে। রবি হুয়াওয়ের সাথে যৌথভাবে তার গ্রাহকদের জন্য বাজারে পি৯ আনতে পেরে গর্বিত।’
স্টেট-অব দ্যা আর্ট ডিজাইন দিয়ে তৈরি করা হয়েছে হুয়াওয়ের পি সিরিজের প্রিমিয়াম ফ্ল্যাগশীপ মডেল পি৯। ২.৫ডি গ্লাস, এরোস্পেস অ্যালুমিনিয়াম বডি এবং ডায়মন্ড কাট এজ রাউন্ডেড নকশা ব্যবহার করা হয়েছে এতে। ৬৪ গিগাবাইট রমের পি৯ পাওয়া যাবে হেজ গোল্ড ফিনিশ, ইন্ডাষ্ট্রিয়াল ষ্ট্যান্ডার্ড ডিজাইন, বার্শড হেয়ারলাইন্স এবং মেটাল পলিশিং কারিগরি।
পারফরম্যান্স নিশ্চিত করতে পি৯-এ ব্যবহার করা হয়েছে নতুন ক্রিন ৯৫৫ মডেলের ২.৫ গিগাহার্টজের ৬৪ বিটের এআরএম প্রসেসর। আরো আছে ৫.২ ইঞ্চির ১০৮০ পিক্সেলের ডিসপ্লে, ৩০০০ মিলিঅ্যাম্পিয়ারের হাই-ডেসসিটি ব্যাটারি এবং নতুন প্রযুক্তির বিল্ট-ইন ডুয়েল সিম ডুয়েল ষ্ট্যান্ডবাই কানেক্টিভিটি প্রযুক্তি। সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিৎ করতে বিশ্বমানের বায়োম্যাট্রিক ফিঙ্গারপ্রিন্ট রিকোগনিশন প্রযুক্তি আছে পি৯-এ।
বাংলাদেশের জনপ্রিয় ফটোগ্রাফার ইরেশ যাকের, ব্যান্ড শিল্পী সুমন এবং জেএমবি আকাশের সহযোগিতায় পি৯ উন্মোচণ করেছে হুয়াওয়ে।
রবি গ্রাহকরা প্রতিমাসে নয় গিগাবাইট ইন্টারনেট ডেটা, ৯৯৯ মিনিট টক টাইম (যেকোন অপারেটরে ব্যবহারযোগ্য) প্যাকেজসহ হুয়াওয়ে পি৯ ক্রয় করতে পারবেন। এছাড়া প্রতিমাসে ১৯৯০ টাকার ইএমআই বা কিস্তিতে (২৪ মাস) পি৯ কেনার সুযোগ করে দিয়েছে হুয়াওয়ে। রোজ গোল্ড, প্রেষ্টিজ গোল্ড, টিটেনাম গ্রে এবং মিস্টিক সিলভার রঙের পি৯ বাংলাদেশের বাজারে পাওয়া যাবে। উন্নত বিক্রয়ত্তোর সেবাসহ হুয়াওয়ে পি৯’র মূল্য ৪৭,৯৯০ টাকা।

About Sohel Rana

একটি উত্তর দিন