হুয়াই অ্যাসেন্ড পি৬ : বিশ্বের সবচেয়ে পাতলা ফোন

হুয়াই অ্যাসেন্ড পি৬ : বিশ্বের সবচেয়ে পাতলা ফোন

বিশ্বের সবচেয়ে পাতলা স্মার্টফোন আনছে হুয়াই। অ্যাসেন্ড পি৬ নামের এই স্মার্টেফানটি অ্যাপলের আইফোন ও স্যামসাংয়ের গ্যালাক্সি এর প্রতিদ্বন্দি হিসেবে বাজারে আসছে। ৬.১৮ মিলিমিটার পাতলা স্মার্টফোনটি মেটাল ও গ্লাসের ব্যবহার আইফোন ৫ ও গ্যালাক্সি এস৪ এর ডিজাইনের জনপ্রিয়তা ছাড়াবে বলে মনে করছেন সংশ্লিষ্ঠরা।

নান্দনিক ডিজাইনের এই স্মার্টফোনটিতে রয়েছে এলসিডি প্রযুক্তির ৪.৭” এইচডি (৭২০*১২৮০ পিক্সেল) ডিসপ্লে। ম্যাজিক টাচ প্রযুক্তি থাকায় গ্লাভস পরেও কাজ করা যাবে।

huawei-ascend-p6-photos-4_610x407

১.৫ গিগাহার্টজ কোয়াডকোর প্রসেসর ছাড়াও রয়েছে ২ গিগাবাইট র‍্যাম এবং ৮ গিগাবাইট রম, অ্যান্ড্রয়েড ৪.২.২ অপারেটিং সিস্টেম, ৪ সেমি ম্যাক্রো লেন্স, এফ২.০ অ্যাপারচার এবং বিএসআই সেন্সর সহ ৮ মেগাপিক্সেলের ফুল এইচডি (১০৮০ পি) প্রাইমারি ক্যামেরা। এছাড়া রয়েছে ৫ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা। তিনটি ভিন্ন রঙে ৬০০ ডলারে পাওয়া যাবে এ স্মার্টফোনটি।

Huawei Ascend P6

হুয়াই কনজিউমার বিজনেস গ্রুপের প্রধান নির্বাহী রিচার্ড ইউ বলেন, স্মার্টফোনগুলোর মধ্যে এটাই হবে স্টার (তারকা)। ২০১৫ সাল নাগাদ হুয়াই বিশ্বের তৃতীয় বৃহত্তম স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান হবে। সেই লক্ষ্যেই কাজ করা হচ্ছে। আপাতভাবে থ্রিজি সমর্থিত হলেও আগামী বছরে এটি চোরজি প্রযুক্তি যুক্ত হবে।

About বদরুদ্দোজা মাহমুদ তুহিন

একটি উত্তর দিন