হালনাগাদের ঘোষণা নিকিয়ার লুমিয়া স্মার্টফোন

লুমিয়া স্মার্টফোন হালনাগাদের ঘোষণালুমিয়া স্মার্টফোন হালনাগাদের ঘোষণা

উইন্ডোজ ৭.৮ অপারেটিং সিস্টেমচালিত লুমিয়া স্মার্টফোন হালনাগাদের ঘোষণা দিয়েছে নকিয়া। এ মাস থেকে লুমিয়ার ব্যবহারকারীরা তাদের ডিভাইস আপডেট করতে পারবেন বলে নকিয়া জানিয়েছে। খবর এএফপির।

নকিয়া আরও জানায়, লুমিয়া ৫১০, ৬১০, ৭১০, ৮০০ ও ৯০০ ডিভাইসের ব্যবহারকারীরা এ মাস থেকে তাদের ডিভাইসে সফটওয়্যার হালনাগাদ সম্পর্কিত তথ্য পাবেন। এগুলো আপডেট করা হলে ব্যবহারকারীরা আরো ভালো ইউজার ইন্টারফেজে কাজ করতে পারবেন। উইন্ডোজ ফোন ৮চালিত লুমিয়ার মতো ইন্টারফেজ পাবেন ব্যবহারকারীরা। ফলে অফিস ও উইন্ডোজ ফোন স্টোর আরো ভালোভাবে ব্যবহার করা যাবে।

নতুন আপডেটে থিম এবং রঙ দ্বিগুণ থাকবে। এছাড়া স্মার্টফোন লক করার ফিচারটিতেও পরিবর্তন আসবে। চাইলে পাসওয়ার্ড দিয়েও লক সিস্টেম ব্যবহার করা যাবে।

নির্দিষ্ট কোনো তারিখের ঘোষণা না দিলেও এ মাসের প্রথম তিন সপ্তাহের মধ্যে আপডেট-সংক্রান্ত তথ্য পাওয়া যাবে বলে নকিয়া জানায়। সব দেশের ব্যবহারকারীই ইন্টারনেটের মাধ্যমে তাদের লুমিয়া ডিভাইস হালনাগাদ করতে পারবেন।

নকিয়া ছাড়াও উইন্ডোজ ৭.৮ অপারেটিং সিস্টেম ব্যবহার করে স্যামসাং এবং এইচটিসিও স্মার্টফোন বাজারে ছেড়েছিল। এখন পর্যন্ত এ দুই প্রতিষ্ঠান তাদের সফটওয়্যার আপডেট করার কোনো ঘোষণা দেয়নি।

About বিদ্যুৎ বিশ্বাস

একটি উত্তর দিন