হাইটেক পার্কে ৭০ হাজার কর্মসংস্থান হবে : পলক

হাইটেক পার্কে ৭০ হাজার কর্মসংস্থান হবে : পলক

palok1তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আগামী ১০ বছরে হাইটেক পার্কে ৭০ হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থান হবে। গাজীপুরের কালিয়াকৈরে হাইটেক পার্ক পরিদর্শন শেষে জুনাইদ আহমেদ পলক সাংবাদিকদের বলেন, এটি জাতীয় রাজস্ব আয়ের একটি বড় কেন্দ্র বিন্দুতে পরিণত হবে। সেই লক্ষ্যেই ২৭ কোটি টাকা ব্যয়ে সাড়ে ৩ কিলোমিটার রাস্তা নির্মাণ করা হয়েছে। শিগগিরই নকশা প্রণয়ন করে দৃশ্যমান কাজও শুরু করা হবে। পাশাপাশি অভ্যন্তরীণ রাস্তা, সুয়ারেজ লাইন, ওয়াটার ট্রিটম্যান্ট প্লান্ট ও পার্কের ভিতরের প্রাকৃতিক সৌন্দর্য রেখেই কাজ শুরু হবে।
তিনি পার্কের অভ্যন্তরে রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন ও সড়কের বাতি নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
জুনাইদ আহমেদ পলক জানান, গত ছয় মাসের মধ্যে হাইটেক পার্কের একটি প্রশাসনিক ও চারটি শিল্প ব্লকের মধ্যে ৩টি ব্লকের কাজের জন্য চূড়ান্ত ডেভেলপার নিয়োগ করা হয়েছে।
তিনি বলেন, শিগগিরই নকশা প্রণয়ন করে দৃশ্যমান কাজ শুরু করতে পারবো। পাশাপাশি অভ্যন্তরীণ রাস্তা, সুয়ারেজ লাইন, ওয়াটার ট্রিটম্যান্ট প্লান্ট ও পার্কের ভিতরের প্রাকৃতিক সৌন্দর্য রেখেই কাজের পরিকল্পনা করা হচ্ছে।
এ উপলক্ষে বৃহস্পতিবার হাইটেক পার্কের সভা কক্ষে একটি আলোচন সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন পার্কের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম।
সভায় অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন সংসদ সদস্য ও ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমদ, গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম মোস্তফা কামাল, কালিয়াকৈর উপজেলার চেয়ারম্যান রেজাউল করিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুর রহমান প্রমুখ।

About Sohel Rana

একটি উত্তর দিন