হাইটেক পার্কে কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে: পলক

হাইটেক পার্কে কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে: পলক

hi-tech-parkআইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশের বেশ কয়েকটি জেলায় প্রযুক্তিনির্ভর হাইটেক পার্ক নির্মাণ কাজ শুরু হয়েছে। এই কাজ শেষ হলে অনেক তরুণের কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে। এর পাশাপাশি প্রযুক্তি নিয়ে বিভিন্ন কাজে গতিশীলতা বাড়বে। তিনি আরও বলেন, আইসিটি মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণের পর হাইটেক পার্কের দ্বার উন্মোচন ছিল অগ্রাধিকারপ্রাপ্ত একটি বিষয়। শিল্পায়ন ও শিক্ষা ক্ষেত্রে হাইটেক পার্ক নির্মাণের স্বপ্ন বাস্তবায়ন শুরু হয়েছে।
বৃহস্পতিবার রাজধানীর প্যান প্যাসেফিক সোনারগাঁও হোটেলে জাপানের সাথে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের সঙ্গে সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম এবং জাপানের রি-টেম কর্পোরেশনের প্রেসিডেন্ট আশিরা মাকাজিমা সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন।
আইসিটি সচিব শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে গেস্ট অব অনার ছিলেন জাপানের পার্লামেন্টারি ভাইস মিনিস্টার ইউশিহিরো সেকি। ও বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত মাসাটো ওয়াতানা।
সভাপতির ভাষণে আইসিটি সচিব শ্যাম সুন্দর সিকদার বলেন, তথ্যপ্রযুক্তির বিপ্লবের এ সময়ে হাইটেক পার্ক দেশের শিল্পায়নে প্রাণ সঞ্চার করবে। জাপান বাংলাদেশের পরীক্ষিত বন্ধু উল্লেখ করে তিনি বলেন, জাপান সব সময় আমাদের পাশে ছিল আছে এবং থাকবে।
অনুষ্ঠানে রি-টেম কর্পোরেশনের কর্মকর্তা ও দেশি বিদেশি বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

About Sohel Rana

একটি উত্তর দিন