স্মার্ট চশমা আনছে স্যামসাং

স্মার্ট চশমা আনছে স্যামসাং

এ বছরের সেপ্টেম্বর মাসে বাজারে আসতে পারে স্যামসাংয়ের স্মার্ট গ্লাস বা স্মার্ট-চশমা। গুগল গ্লাসের প্রতিদ্বন্দ্বী হিসেবে স্যামসাং আনবে এই চশমা।
জার্মানির বার্লিনে অনুষ্ঠিতব্য আইফা ২০১৪ সম্মেলনে এ স্মার্ট গ্লাসের ঘোষণা দিতে পারে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি-পণ্য নির্মাতা প্রতিষ্ঠানটি। গত বছরে আইফা সম্মেলনে স্মার্ট ওয়াচ ঘোষণা দিয়েছিল স্যামসাং। এক খবরে এ তথ্য জানিয়েছে প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট সিনেট।

52e89d81d4ea3-samsung-glass-gear
বাজার-গবেষকেরা বলছেন, স্মার্টপণ্য হিসেবে স্মার্টফোন, স্মার্টওয়াচের পর স্যামসাংয়ে যুক্ত হতে যাচ্ছে স্মার্ট গ্লাস। এই চশমার মাধ্যমে সামাজিক যোগাযোগের ওয়েবসাইটের নোটিফিকেশন পড়া যাবে এবং মোবাইল কল করে কথা বলা যাবে। এতে আরও থাকবে স্বচ্ছ লেন্স ও স্মার্টফোনের সঙ্গে সিনক্রোনাইজ করার নানা প্রযুক্তি। এতে বিশেষ ধরনের হেডফোন সংযুক্ত থাকবে, যাতে সহজে স্মার্টফোনের মতো কল আদান-প্রদান করা যাবে। এ চশমার লেন্সে বিভিন্ন তথ্য জানা ও নোটিফিকেশন পাওয়ার সুবিধাও থাকবে। তবে স্মার্টগ্লাসে কোন ধরনের অ্যাপ্লিকেশন চালানো যাবে, সে বিষয়ে কোনো তথ্য এখনো জানায়নি স্যামসাং।

প্রযুক্তি-চশমা সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কোনো তথ্য স্যামসাং কর্তৃপক্ষ না জানালেও বাজার বিশ্লেষকেরা জানিয়েছেন, পরিধেয় প্রযুক্তিপণ্যের বাজার আগেভাগে দখল করতে স্যামসাং ঝাঁপিয়ে পড়তে যাচ্ছে।

About বদরুদ্দোজা মাহমুদ তুহিন

একটি উত্তর দিন