স্মার্টফোন এর ক্ষেত্রে সস্তা কোনো ফোন আনবে না অ্যাপল!

সস্তা কোনো স্মার্টফোন আনবে না অ্যাপল!স্মার্টফোনের বাজার দখল করতে সস্তা দরের কোনো স্মার্টফোন বাজারে আনবে না অ্যাপল। প্রতিষ্ঠানটির বিপণন বিভাগের প্রধান ফিল শিলার সম্প্রতি এ তথ্য জানিয়েছেন। খবর রয়টার্সের।

‘ওয়াল স্ট্রিট জার্নাল’-এর এক প্রতিবেদনে বলা হয়েছিল, সাশ্রয়ী দামের আইফোনের একটি সংস্করণ বাজারে আনতে পারে অ্যাপল। চলতি বছরেই এ আইফোনের দেখা মিলতে পারে। নতুন সংস্করণের এ আইফোন বাজারে আনতে কাজ শুরু করেছে প্রতিষ্ঠানটি।

তবে চীনের সংবাদপত্র ‘দ্য সাংহাই ইভিনিং নিউজ’কে দেওয়া সাক্ষাত্কারে সস্তা আইফোন বাজারে আনার খবরটি উড়িয়ে দিয়েছেন ফিল শিলার। তিনি বলেন, স্মার্টফোনের বাজারে ক্ষুদ্র অংশ অ্যাপলের দখলে থাকলেও অ্যাপলের মুনাফা বেশি। শুধু বাজার দখল করার জন্য সস্তা আইফোন বাজারে আনবে না অ্যাপল।

বাজারে অ্যাপলের পণ্য ঘিরে সব সময় উন্মাদনা থাকে। প্রযুক্তিবিষয়ক বিভিন্ন ওয়েবসাইটে অ্যাপলের নতুন পণ্য ঘিরে খবর প্রকাশিত হতে দেখা যায়। সম্প্রতি আইফোনের নতুন একটি সংস্করণ আসছে বলেও খবর রটে। সাশ্রয়ী মডেলটি ‘আইফোন মিনি’ হতে পারে বলেও অনেক প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইটে উল্লেখ করা হয়েছে।

বাজার গবেষণা প্রতিষ্ঠান স্ট্র্যাটেজি অ্যানালিটিকসের গবেষকেরা জানিয়েছেন, বাজারে সাশ্রয়ী দামের স্মার্টফোনের চাহিদা রয়েছে। সাশ্রয়ী দামের স্মার্টফোনের বাজারে আধিপত্য বিস্তার করেছে অ্যাপলের প্রতিদ্বন্দ্বী দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাং। স্যামসাংয়ের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে চলতি বছরে সস্তা আইফোন বা ‘আইফোন মিনি’ বাজারে আনতে পারে অ্যাপল।


About বিদ্যুৎ বিশ্বাস

একটি উত্তর দিন