স্বাক্ষর করার অভিযোগে তারানার পিও’কে অব্যহতি

স্বাক্ষর করার অভিযোগে তারানার পিও’কে অব্যহতি

নিজের স্বাক্ষর জাল করার অভিযোগে টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম ব্যক্তিগত সহকারি (পিও) জিএম আসিফ আল মামুন অভিকে অব্যহতি দিয়েছেন। জানা গেছে, সম্প্রতি তারানা হালিম দেশের বাইরে থাকাকালে প্রতিমন্ত্রীর স্বাক্ষর জাল করে অর্থমন্ত্রণালয়কে একটি চিঠি লেখেন অভি। স্বাক্ষর জালের বিষয়টি পরে বেরিয়ে পড়ে এবং সংক্ষিপ্ত তদন্তে এটা প্রমাণিতও হয় যে অভি এর জন্যে দায়ী।
টেলিযোগাযোগ বিভাগ সূত্র জানায়, সম্প্রতি টেলিকমিউনিকেশন মর্ডানাইজেশন নামের একটি প্রকল্প বিটিসিএল এর আধুনিকায়নের জন্যে নেওয়া হয়। আর সেটি কোনোরকম দরপত্র আহবান ছাড়াই দেওয়ার চেষ্টা রয়েছে চীনের কোম্পানি জেডটিই-কে।
তবে চীনের অপর কোম্পানিও এই কাজ পেতে আগ্রহী ছিল। তারা কয়েকবার তারানা হালিমের সঙ্গে বৈঠকের চেষ্টা করেও শেষ পর্যন্ত আর পেরে ওঠেনি। পরে তারানা হালিম দেশের বাইরে থাকাকালে অভি তার স্বাক্ষর জাল করে অর্থ মন্ত্রণালয়কে সংক্ষিপ্ত দরপত্র আহবানের চিঠি পাঠায়। এর ফলে বিষয়টি নিয়ে জটিলতার সৃষ্টি হয়।
পরে এ বিষয়ে টেলিযোগাযোগ বিভাগের একজন অতিরিক্ত সচিবকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন। ওই কমিটির কাছেই বিষয়টি প্রমাণিত হয়। ইতিমধ্যে স্বাক্ষর জালের বিষয়টি তারানা হালিম অর্থ মন্ত্রণালয়কে অবহিত করেছেন।

About Sohel Rana

একটি উত্তর দিন