সোনায় মোড়ানো ফোন বানালো নকিয়া

সোনায় মোড়ানো ফোন বানালো নকিয়া

 

ফিনল্যান্ডের মোবাইল ফোন জায়ান্ট নকিয়া সম্প্রতি ১৮ ক্যারেট সোনার মোড়ানো নতুন একটি হ্যান্ডসেট বাজারে আনছে। অরো নামের এই হ্যান্ডসেটটি সিমবিয়ান অপারেটিং সিস্টেমে চলে। স্বচ্ছ স্ফটিক বসানো কি এবং স্কটল্যান্ডের ক্যালেডোনিয়ান চামড়ার কাভারসহ এই হ্যান্ডসেটটিতে ব্যবহৃত হয়েছে সিমবিয়ান অপারেটিং সিস্টেমের সাম্প্রতিক সংস্করণ অ্যানা। খবর টাইমস অফ ইন্ডিয়া-এর।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, নকিয়ার অরো নামের এই হ্যান্ডসেটটিতে আরো রয়েছে পেন্টাব্যান্ড রেডিও, থ্রিজি, ওয়াই-ফাই সংযোগ। এ ছাড়াও ৩.৫ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লের এই মোবাইল ফোনটির ক্যামেরা ৮ মেগাপিক্সেল-এর। এতে ৭২০ পিক্সেলে ভিডিও করা যায়। এতে রয়েছে ৮ গিগাবাইট ইন্টারনাল মেমোরিসহ মাইক্রোএসডি কার্ড স্লট।

নকিয়া রাশিয়ার জেনারেল ম্যানেজার গ্যাব্রিয়েল স্পেরাটি জানিয়েছেন, ১৮ ক্যারেট সোনায় মোড়ানো এই হ্যান্ডসেটটির কভার দাগ বা আঁচড় প্রতিরোধী। এটির কি হিসেবে ব্যবহার করা হয়েছে স্বচ্ছ ক্রিস্টাল। ফলে একে স্বচ্ছ কাঁচের চেয়েও ৮ গুন ঝকঝকে দেখায়।

জানা গেছে, নকিয়া অরো হ্যান্ডসেটটি এ বছরেই ইউরোপ, চীন, মধ্যপ্রাচ্যে পাওয়া যাবে। হ্যান্ডসেটটির দাম পড়বে ৮০০ ইউরোরও বেশি।

About বিদ্যুৎ বিশ্বাস

একটি উত্তর দিন