সেরা প্রযুক্তি পন্য ২০১২ সালের দেখুন ..

দিন যায় দিন আসে, এভাবেই কেটে যায় মাস, আর মাসের পর মাস বিদায় নিয়ে শেষ হয় বছর। তেমনি আলোচিত কিংবা অগচরে অনেক ঘটনার স্বাক্ষী হয়ে বিদায় নিল ২০১২ সাল। এ বছরে প্রযুক্তি বিশ্বে ঘটেছে অনেক আলোচিত কিছু ঘটনা। সেসকল ঘটনা ফিরে দেখতে এ আয়োজন-

 

২০১২ সালের সেরা প্রযুক্তি পন্য অ্যাপল আইপ্যাড : প্রযুক্তির বিশ্ববাজারে রয়েছে আইপ্যাড ট্যাবলেটের প্রভাব। প্রথম ট্যাবলেট যাতে উচ্চ রেজ্যুলুশনের রেটিনা পর্দা ব্যবহার করা হয়েছে। অবশ্য এই মুহূর্তে আপনি যদি ট্যাবলেট বাজারে আইপ্যাড ক্রয়ে জন্য ঢু মারতে যান তাহলে আরো গতিশীল প্রসেসর, আরো ভালো ওয়াই-ফাই এবং উন্নত মানের এলটিই প্রযুক্তি সমৃদ্ধ চতুর্থ প্রজন্মের আইপ্যাড ক্রয় করাই যুক্তিযুক্ত।

 

২০১২ সালের সেরা প্রযুক্তি পন্য অপারেটিং সিস্টেম উইন্ডোজ এইট : মাইক্রোসফট তার উইন্ডোজ অপারেটিং সিস্টেমে বিশাল এক পরিবর্তন নিয়ে এলো। প্রতিষ্ঠানটি প্রথমবারের মত এমন একটি ওএস বাজারে নিয়ে যা সকল ডিভাইসে কার্যকরী। নতুন স্টার্ট মেন্যুটিকে ভালোবাসতে পারেন বা নাও পারেন কিন্তু চকচকে আচ্ছাদনের ভেতরটা যদি দেখতে পারেন তাহলে উন্নত কর্মক্ষমতা এবং প্রয়োজনীয় বৈশিষ্ট্যগুলোকে অসংখ্য আপডেট এর মাধ্যমে আরৈ চৌকষ করে তোলার প্রচেষ্টা। ডেস্কটপ অ্যাপ্লিকেশনের পাশাপাশি মোবাইল অ্যাপ্লিকেশন চালানোর সুবিধা। উইন্ডোজ এইট হার্ডওয়্যার ডিজাইনে নিয়ে এসেছে আধুনিকতা।

 

২০১২ সালের সেরা প্রযুক্তি পন্য মেইনগিয়ার আলফা ২৪ : এতে রয়েছে জিফোর্স জিটিএক্স৬৮০ ভিডিও কার্ড, এ কোর আই৭-৩৭৭০কে সিপিইউ, এবং সর্বোচ্চ ৩২ গিগাবাইট মেমরি। এই পিসিতে আপনি পাচ্ছেন আজকের বাজারের সকল সেরা গেমগুলো খেলতে এবং ভবিষ্যতে যে কোন সেরা হার্ডওয়্যার সহজে যুক্ত করার নিশ্চয়তা।

 

২০১২ সালের সেরা প্রযুক্তি পন্য
স্যামসাং গ্যালাক্সি এস III : সংস্করণটিতে ওএস হিসেবে রয়েছে অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম, ৪.৮” মাপের পর্দা। পূর্বের সেটগুলোতে অ্যাইফোনের ডিজাইন নকল করা হয়েছে এ অভিযোগের কারণে এস থ্রি’র ডিজাইনে পরিবর্তন আনা হয়েছে। ফোনটির চারিধার আগের চাইতে অনেক গোলাকার। রয়েছে অ্যাপল সিরি’র ন্যায় ভয়েস রিকগনিশন সফটওয়্যার এস ভয়েস এবং ইমেজ রিকগনিশন সফটওয়্যার যা ছবি স্বয়ংক্রিয়ভাবে ট্যাগ এবং শেয়ার করতে পারবে।

About বিদ্যুৎ বিশ্বাস

একটি উত্তর দিন