সেপ্টেম্বরে বাংলাদেশে অপারেশন শুরু করবে জুম

সেপ্টেম্বরে বাংলাদেশে অপারেশন শুরু করবে জুম

Xoom_Corporation_logoপেপল বাংলা‌‌‌দেশে অাসার ব্যাপারে না করেনি। অাগামীতে তারা সুবিধাজনক সময়ে বাংলাদেশে অাসবে। তবে এই মুহূর্তে পেপল সরাসরি না এলেও তাদেরই সহযোগী প্রতিষ্ঠান ‘জুম’কে তারা বাংলাদেশে পাঠাচ্ছে। এ বছরের সেপ্টেম্বর মাস নাগাদ ৩৮তম দেশ হিসেবে বাংলাদেশে জুম অপারেশন শুরু করবে।
পেপলের সঙ্গে দুই দফা বৈঠক শেষে বাংলাদেশে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (অাইসিটি) বিভাগের প্রতিমন্ত্রীকে জুনাইদ অাহমেদ পলককে পেপল কর্তৃপক্ষ এমনটাই জানিয়েছেন।
জুনাইদ অাহমেদ পলক জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় পেপলের ভাইস প্রেসিডেন্টের সঙ্গে চমৎকার বৈঠক হয়েছে। বৈঠকে আমরা বাংলাদেশে ব্যবসায়িক সুযোগ-সুবিধা, সম্ভাবনা ও নীতির বিষয়ে পেপলকে আশ্বস্ত করেছি। বাংলাদেশে পেপলের কার্যক্রম শুরু করার বিষয়ে তারা বিষয়টি গুরুত্ব দিয়ে পর্যালোচনা করবে বলে প্রতিমন্ত্রীকে জানিয়েছেন। পলক জানান, পেপলকে যত তাড়াতাড়ি সম্ভব বাংলাদেশে নিয়ে আসার ব্যাপারে প্রচেষ্টা অব্যাহত থাকবে।
প্রসঙ্গত, জুলাই মাসের শুরুর দিকে মানি ট্রান্সফার প্রতিষ্ঠান জুমকে কিনে নিয়েছে পেপল। ২০০১ সালে প্রতিষ্ঠিত জুম যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান। অনলাইনে টাকা পাঠানো, বিল দেওয়া, মোবাইল ফোনের টকটাইম কেনার মতো বিভিন্ন ধরনের সেবা দিয়ে থাকে জুম।

About Sohel Rana

একটি উত্তর দিন