সিলিকন ভ্যালিতে চলছে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ টেক ইনভেস্টমেন্ট সামিট

সিলিকন ভ্যালিতে চলছে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ টেক ইনভেস্টমেন্ট সামিট

বাংলাদেশ অ্যাসোসিয়েশান অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এবং যুক্তরাষ্ট্রে বড় উদ্যোক্তা সংগঠন দ্যা ইন্টাস এন্টারপ্রাইজ (টাই) এর যৌথ উদ্যোগে আজ (মঙ্গলবার)  মার্কিন যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালীর টাই গ্লোবাল সদর দফতরে অনুষ্ঠিত হচ্ছে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ টেক ইনভেস্টমেন্ট সামিট ২০১৩ ।

US BD Tech Summit

সামিটে নির্ধারিত বক্তা হিসেবে বক্তব্য রাখবেন বাংলাদেশ ব্যাংকের গভর্ণর ড. আতিউর রাহমান। ১৭ কংগ্রেশনাল ডিসট্রিক্ট অব ক্যালিফোর্নিয়া ইউএস হাউস অফ রিপ্রেজেন্টেটিভ কংগ্রেসম্যান মাইকেল হোন্ডা, সিটি অব সানিভেইল ক্যালিফোর্নিয়ার মেয়র অ্যান্থনি স্পিতলেরি, ডিজিটাল বাংলাদেশের উদ্যোক্তা সজিব এ ওয়াজেদ, অগ্রণী ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান ড. খন্দকার বজলুল হক, টাই সিলিকন ভ্যালির সভাপতি ভেঙ্কটেশ শুক্লা, এউএস প্যান-অ্যাশিয়ান আমেরিকান চেম্বার অব কমার্স এর ভাইস চেয়ারম্যান আজিজ আহমদ এবং এউএস-বাংলাদেশ পার্টনারস এর প্রধান নির্বাহী কর্মকর্তা জয়েস মুই, বেসিস সভাপতি একেএম ফাহিম মাশরুর, সিনিয়র সহ সভাপতি ও সামিটের আহ্বায়ক শামীম আহসান এবং মহাসচিব রাসেল টি আহমেদ ।

সামিটে যুক্তরাষ্ট্রের শতাধিক তথ্য প্রযুক্তি উদ্যোক্তা, বিশেষজ্ঞ, ব্যবসায়ী ও পেশাজীবী নেতৃবৃন্দ, কুটনৈতিক ছাড়াও বাংলাদেশ থেকে প্রায় অর্ধশত তথ্যপ্রযুক্তি উদ্যোক্তা অংশ নিচ্ছেন এই সামিটে ।
সামিটে দুটি পৃথক পৃথক অধিবেশনে টেকনিক্যাল পার্টনারশিপ এবং ডিজিটাল বাংলাদেশ গড়তে তথ্যপ্রযুক্তি খাতে বিনিয়োগ সুবিধা বিষয়ে আলোকপাত করা হবে।

উল্লেখ্য, সামিট আয়োজনে পার্টনার হিসেবে সহযোগিতা দিয়েছে অগ্রণী ব্যাংক লিমিটেড। সহযোগী পার্টনার হচ্ছে, এউএস-প্যান অ্যাশিয়ান আমেরিকান চেম্বার অব কমার্স, এউএস-বাংলাদেশ পার্টনারস, আমেরিকান অ্যাসোসিয়েশান অফ বাংলাদেশি ইঞ্জিনিয়ারস অ্যান্ড আর্কিটেক্টস (এএবিইএ), বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম ।

About বদরুদ্দোজা মাহমুদ তুহিন

একটি উত্তর দিন