সিডস্টার্স ওয়ার্ল্ড প্রতিযোগিতার বাংলাদেশ পর্ব শুরু

সিডস্টার্স ওয়ার্ল্ড প্রতিযোগিতার বাংলাদেশ পর্ব শুরু

SIDSTARSনতুন নতুন টেকসই উদ্ভাবনী উদ্যোগে ১০ লাখ মার্কিন ডলার বিনিয়োগ করতে বিশ্বের ৬৫টি দেশে প্রতিযোগিতার আয়োজন করেছে সুইজারল্যান্ডভিত্তিক স্টার্টআপ প্রতিষ্ঠান সিডস্টার্স। ১৯ অক্টোবর দ্বিতীয়বারের মতো ঢাকায় অনুষ্ঠিত হবে প্রতিযোগিতার বাংলাদেশ পর্ব।
রাজধানীর জনতা টাওয়ার সফটওয়্যার টেকনোলজি পার্কে গতকাল বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এই প্রতিযোগিতার তথ্য তুলে ধরেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ। তিনি বলেন, ‘আইসিটি বিভাগ ও বেটার স্টোরিজের যৌথ উদ্যোগে এবারের ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬ সম্মেলনে অনুষ্ঠিত হবে সিডস্টার্স ঢাকা পর্বের প্রতিযোগিতা। উদ্ভাবনী উদ্যোগকে উৎসাহিত করতে স্থানীয় সমস্যার সমাধানে আমাদের স্টার্টআপগুলোকে আরও এগিয়ে আসতে হবে।’
আইসিটি সচিব শ্যাম সুন্দর শিকদার অনুষ্ঠানে বক্তৃতা করেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, হোয়াইটবোর্ডের ম্যানেজার ফয়সাল কবির, সিডস্টার্স ওয়ার্ল্ডের এশিয়া প্রতিনিধি নিক ফেনেক, বেটার স্টোরিজের ব্যবস্থাপনা পরিচালক মিনহাজ আনোয়ারসহ অনেকে।
সিডস্টার্স ওয়ার্ল্ড প্রোগ্রাম লিড শাহরিয়ার রহমান বলেন, ‘আমাদের এই প্রতিযোগিতার মাধ্যমে বাংলাদেশ আঞ্চলিক ও বৈশ্বিক পর্যায়ের বিনিয়োগকারীদের দৃষ্টি কাড়তে সক্ষম হবে।’
সংবাদ সম্মেলনে জানানো হয়, এ বছর বিশ্বের ৬৫ দেশের অংশগ্রহণে ৪টি আঞ্চলিক পর্যায়ে এবং সুইজ্যাল্যান্ডে গ্লোবাল সামিটের মাধ্যমে অনুষ্ঠিত হচ্ছে সিডস্টার্স ওয়ার্ল্ড প্রতিযোগিতা। এই প্রতিযোগিতার মাধ্যমে বিশ্বে এমন কিছু নতুন উদ্যোগ বা স্টার্টআপের সন্ধান করা হচ্ছে, যেগুলো নিজেদের আঞ্চলিক সমস্যার সমাধানে কাজ করছে এবং বৈশ্বিকভাবে ব্যবসায়িক উদ্দেশ্যে নিজেদের পরিচিতি তুলে ধরতে চাইছে।
বাংলাদেশ পর্বের নিবন্ধন শুরু হয়ে গেছে। বাছাই প্রক্রিয়া শেষে ১৭ অক্টোবর আমন্ত্রণ জানানো হবে ৮ স্টার্টআপকে। ১৯ অক্টোবর উদ্যোক্তারা তাঁদের উদ্ভাবনী প্রকল্প উপস্থাপন করবেন। অংশগ্রহণকারী স্টার্টআপগুলোকে নিয়ে ১ দিনের বুটক্যাম্প হবে। বিজয়ী দলের নাম ঘোষণা করা হবে ডিজিটাল ওয়ার্ল্ডে। বিজয়ী দল ২০১৭ সালের এপ্রিলে সুইজারল্যান্ডে চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ নেবে। ১৫ অক্টোবর পর্যন্ত অনলাইনে নিবন্ধন করা যাবে। নিবন্ধন করতে যেতে হবে bit.do/sswdhaka ঠিকানায়।

About Sohel Rana

একটি উত্তর দিন