সিটিও ফোরাম বাংলাদেশের কার্যকরি কমিটি গঠন

সিটিও ফোরাম বাংলাদেশের কার্যকরি কমিটি গঠন

ctoসম্প্রতি অনুষ্ঠিত হয়েছে সিটিও ফোরাম বাংলাদেশের ২য় বার্ষিক সাধারণ সভা। এতে সভাপতিত্ব করেন ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি তপন কান্তি সরকার। সভায় সদস্যদের সিদ্ধান্ত অনুযায়ী ২০১৫-২০১৭ সালের (দুই বছরের জন্য) কার্যকরী কমিটি গঠন করা হয়। এতে তপন কান্তি সরকার (প্রধান প্রযুক্তি কর্মকর্তা, ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স ব্যাংক)সভাপতি পুন:নির্বাচিত হন এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন ড. ইজাজুল হক (প্রধান প্রযুক্তি কর্মকর্তা, কমার্সিয়াল ব্যাংক অব সিলন)।
কমিটির অন্যান্য পদে সহ-সভাপতি হিসেবে নওয়েদ ইকবাল (প্রধান নির্বাহী কর্মকর্তা, ব্রাক আইটি সার্ভিসেস), মুসলেহ উদ্দীন আহমেদ (সিনিয়র সিস্টেম এনালিস্ট,
জনপ্রশাসন মন্ত্রনালয়) ও সৈয়দ মাসুদুল বারী (প্রধান প্রযুক্তি কর্মকর্তা, আল-আরাফাহ ইসলামী ব্যাংক) এবং যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে দেব দুলাল রায় (ডিজিএম, বাংলাদেশ ব্যাংক) ও তারেক মোসাদ্দেক বরকতুল্লাহ (বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল) নির্বাচিত হন। এছাড়া কোষাধ্যক্ষ হিসেবে নির্বাচিত হন মো. মুইনুল ইসলাম এবং সদস্য হিসেবে হাসান তানভীর, লুৎফর রহমান, মহিউদ্দীন দেওয়ান ও সুলতান বাদশা।
উল্লেখ্য যে সিটিও ফোরাম একটি স্বাধীন, অলাভজনক ও অরাজনৈতিক সংগঠন। সিটিও ফোরাম তথ্যপ্রযুক্তি প্রধানদের একটি সংগঠন। প্রযুক্তিবোদ্ধা তথ্যপ্রযুক্তি কর্মকর্তারা নিজ প্রতিষ্ঠানের দায়িত্বের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার জন্য এই ফোরামের মাধ্যমে তথ্যপ্রযুক্তির উন্নয়নে বিভিন্ন কার্যক্রম গ্রহন করে থাকে। ২০১০ সাল হতে এই ফোরাম কাজ করে যাচ্ছে এর সদস্যদের পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য এবং সামগ্রিক ভাবে ব্যাংকিং সেবায় প্রযুক্তি প্রয়োগে সামগ্রিক উন্নয়নের লক্ষ্যে।

About Sohel Rana

একটি উত্তর দিন