সারা দেশে জিডিজি বাংলার চ্যাপ্টার ওপেন কার্যক্রম শুরু

সারা দেশে জিডিজি বাংলার চ্যাপ্টার ওপেন কার্যক্রম শুরু

gdg-1সারাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে তাদের চ্যাপ্টার ওপেন কার্যক্রম শুরু করলো গুগল ডেভেলপার গ্রুপ বাংলা (জিডিজি বাংলা)। গত রোববার বিকেলে ডিআইইউ’র উত্তরা ক্যাম্পাস চ্যাপ্টারে মেহেদি হাসান অভি এবং সালমান আবিরকে ক্যাম্পাস প্রতিনিধি হিসেবে ঘোষণা করা হয়। এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেন  ডিআইইউ’র একাডেমিক ডিরেক্টর ইন চার্জ তানজিনা হোসেন, ডিরেক্টর অনিল চন্দ্র পল, অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর হারুন-অর-রশিদ, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহকারি অধ্যাপক নাজনিন সুলতানা ও আরিফ মাহমুদ।
এর আগে জিডিজি বাংলার কমিউনিটি ম্যানেজার জাবেদ সুলতান পিয়াস জানান,‘আমরা সারাদেশে বিশ্ববিদ্যালয়গুলোয় দুই জন করে প্রতিনিধি করার কার্যক্রম হাতে নিয়েছি। বাংলা কম্পিউটিংকে এগিয়ে নিতে জিডিজি বাংলার চ্যাপ্টার খোলার কার্যক্রম চলছে। এটা শুরু মাত্র। এই কাজের পাশাপাশি ইন্টারনেটে বাংলার প্রসারে কাজ করে যাচ্ছে জিডিজি বাংলা। ইতি মধ্যে বাংলাকে সবক্ষেত্রে সবার ওপরে রাখতে চার লাখ বাংলা যুক্ত করার মাধ্যমে আমরা রেকর্ড করতে পেরেছি।’
অনুষ্ঠানে বাংলা উইকিপিডিয়া এবং বাংলা কম্পিউটিংয়ের নানা বিষয় তুলে ধরেন বাংলা উইকিপিডিয়ার প্রশাসক নুরুন্নবী চৌধুরী (হাছিব)। পরে তিনি ডিআইইউ’র উত্তরা ক্যাম্পাসে নতুন চ্যাপ্টারের আনুষ্ঠানিক যাত্রার ঘোষনা দেন এবং নির্বাচিত প্রতিনিধিদের এম্বাসেডর ব্যাজ পরিয়ে দেন। একই ধারাবাহিকতায় সারাদেশের বিভিন্ন ক্যাম্পাসে জিডিজি বাংলার চ্যাপ্টার খোলার কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান জিডিজি বাংলার প্রতিনিধি তিতাস আহমেদ এবং মতিউর রহমান।

About Sohel Rana

একটি উত্তর দিন