সামাজিক যোগাযোগের ওয়েবসাইট ফেসবুকে অপরিচিত কাউকে বার্তা পাঠাতে চান বা তাকে বন্ধুত্বের জন্য প্রস্তাব পাঠাতে চান?

সামাজিক যোগাযোগের ওয়েবসাইট ফেসবুকে অপরিচিত কাউকে বার্তা পাঠাতে চান বা তাকে বন্ধুত্বের জন্য প্রস্তাব পাঠাতে চান? এক ডলার অর্থ খরচ করলে তা করা যাবে। আজ শুক্রবার অর্থ আয় করার নতুন একটি পদ্ধতি পরীক্ষামূলকভাবে চালু করার ঘোষণা দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।
ফেসবুক কর্তৃপক্ষ অর্থ আয় বাড়াতে ফেসবুকে বার্তা আদান-প্রদানের ক্ষেত্রে পরিবর্তন আনছে। নতুন পদ্ধতিতে গুরুত্বপূর্ণ কোনো বার্তা অপরিচিত কারও কাছে পাঠাতে হলে অর্থ পরিশোধ করতে হবে। প্রাথমিক অবস্থায় প্রতিটি বার্তার জন্য এক ডলার করে ধরা হলেও পরে এ বার্তা পাঠানোর মূল্যে হেরফের হতে পারে বলে জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্রে এ পদ্ধতিটি পরীক্ষামূলকভাবে চালু হবে।
জানা গেছে, ফেসবুক মেসেজের ইনবক্সের পাশে আলাদা আরেকটি ফোল্ডারে গুরুত্বপূর্ণ বার্তাগুলো দেখাবে। অ্যান্ড্রয়েডনির্ভর স্মার্টফোনে ফেসবুক মেসেঞ্জারে অর্থের বিনিময়ে বার্তা পাঠানো যাবে।
এর আগে ফেসবুকে মন্তব্য জনপ্রিয় করতে এ ধরনের একটি উদ্যোগ নিয়েছিল কর্তৃপক্ষ। নির্দিষ্ট কিছু দেশে সাত ডলার খরচ করে ফেসবুকে প্রচারণামূলক স্ট্যাটাস দেওয়া যায়। এবার অপিরিচিত কাউকে বন্ধুত্বের বার্তা পাঠাতে হলে অর্থ খরচ করেই মেসেজ পাঠাতে হবে। বন্ধুদের মধ্যে বার্তা আদান-প্রদান বর্তমানের স্বাভাবিক নিয়মে চলবে বলে জানিয়েছে ফেসবুক।

About blogger - ব্লগার

একটি উত্তর দিন