সাইবারোম নেটজেনি’র মোড়ক উন্মোচন করলো কম্পিউটার সোর্স

সাইবারোম নেটজেনি’র মোড়ক উন্মোচন করলো কম্পিউটার সোর্স

প্রযুক্তির উৎকর্ষের সাথে দিন দিন বাড়ছে ইন্টারনেট ব্যাবহার। এর বদৌলতেই আমাদের কাজ হয়েছে সহজ, সাবলীল ও গতিময়। পৃথিবীর বুকে রচিত হয়েছে নতুন আরেকটি জগত। ভার্চুয়াল এই জগতেও রয়েছে নানা চোরাবালি আর গুপ্ত ঘাতক। এসব অনাকাক্সিক্ষত বাধা থেকে নিরাপদে এখানে বিচরণের জন্য এন্টি-ভাইরাস, অ্যাপ্লিকেশন ফিল্টারিং ও ফায়রওয়্যাল এর সমন্বয়ে তৈরি করা হয়েছে ‘সাইবারোম নেটজেনি’ নামের একটি সময়োপযোগী তারহীন গেটওয়ে লেভেল সিকিউরিটি। সম্প্রতি এই পণ্যটি দেশের বাজারে এনেছে কম্পিউটার সোর্স।

গত ১৭ জুলাই মঙ্গলবার দুপুরে রাজধানীর একটি রেঁস্তোরায় আয়োজিত সংবাদ সম্মেলনে এই বিশেষ পণ্যটির আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানে নেটজেনি’র নানা বৈশিষ্টের সাথে উপস্থিত সাংবাদিকদের পরিচয় করিয়ে দেন সাইবারোম এর হেড অব সেলস ফিলিপ এস এম। আর সফটওয়্যারটির বিশেষ বৈশিষ্ট্য এবং বাংলাদেশে এই সফটওয়্যারটির বিপনন উন্নয় পরিকল্পনা উপস্থাপন করেন সাইবারোম এর ভাইস প্রেসিডেন্ট সুনীল শর্মা। এসময় কম্পিউটার সোর্স এর পরিচালক আসিফ মাহমুদ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ফিলিপ বলেন, বাসা এবং ছোটে অফিসের ইন্টারনেট নিরাপত্তা নিশ্চিত করতে সাইবারোম নেটজেনি। এর মাধ্যমে প্রাপ্তবয়স্কদের জন্য প্রযোজ্য অথচ টিনেজদের জন্য ক্ষতিকর যে কোনো ক্ষতিকর ওয়েব সাইট নিয়ন্ত্রণ, বন্ধ করা এবং ব্রাউজিং ট্রাক করা যায়। ইন্টারনেটে নিñিদ্র নিরাপদ ব্যবস্থা নিশ্চিত করার পাশাপাশি নেটজেনি ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্কে ব্যবহার করা যায়। থ্রিজি প্লাটফর্মেও এটি সাবলীলভাবে কাজ করে।

সুনীল শর্মা তার বক্তেব্যে জানান, নেটজেটি ওয়াইফাই সংযোগে নিরাপত্তা নিশ্চিত করার মাধ্যমে ডেস্কটপ, ল্যাপটপ, ট্যাবলেট পিসি ও স্মার্টফোনের মেতা ডিভাইসকে ইন্টারনেট ভাইরাসের হুমকী থেকে সুরক্ষিত রাখে।

তিনি আরও বলেন, নেটজেনি তাৎক্ষণিক ভাবে অত্যন্ত সহজে ইনস্টল করা যায়। ব্যাবহার বান্ধব গ্রাফিকাল ইউজার ইন্টাফেস এর মাধ্যমে এটি শক্তিশালী ইন্টারনেট সংযোগ নিশ্চিত করে। এন্টিভাইরাসের পাশাপাশি ম্যালওয়্যার, হ্যাকার, ইনট্রোডার্স এবং বোটনেট এর হুমকী মোকাবেলা করে। এর আরেকটি বড় বৈশিষ্ট হলো এটি নির্দিষ্ট সময় সূচি অনুযায়ী ৭০টির অধিক ক্যাটাগরিতে বিভক্ত ওয়েব সাইটগুলোতে ব্যবাহারকারীর প্রবেশাধিকার সীমিত করে। ইন্টারনেট সংযোগ ব্যাবস্থাপনার মাধ্যমে অননুমোদিত ইন্টারনেট ব্যাবহারকারীদের ওয়াই-ফাই সংযোগ থেকে বিচ্ছিন্ন রাখে এবং ইন্টারনেটের পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করে।

About বিদ্যুৎ বিশ্বাস

একটি উত্তর দিন