সম্পুর্ন প্রশ্নোত্তর ভিত্তিক বাংলা কমিউনিটি!

সম্পুর্ন প্রশ্নোত্তর ভিত্তিক বাংলা কমিউনিটি!

ভূমিকাঃ

মানুষের জানার যেমন শেষ নেই তেমনি সমস্যারও শেষ নেই। প্রতিনিয়ত আমাদের কে বিভিন্ন সমস্যা কিংবা প্রশ্নের সম্মুখীন হতে হয়। আর এই সব প্রশ্নের উত্তর এবং সমস্যা সমাধানের জন্য আপনাকে কারো না কারোর সহযোগীতা নিতেই হয়। আজ আপনাদের কে সম্পুর্ন প্রশ্নোত্তর ভিত্তিক এক কমিউনিটির সাথে পরিচয় করিয়ে দিব যার নাম হেল্পফুল হাব।

screenshot hh 1 600x359 এখান থেকেই পেতে পারেন আপনার সকল প্রকার প্রশ্ন এবং প্রশ্নোত্তর, সমস্যা এবং সমস্যার সমাধান।


হেল্পফুল হাব কি?

হেল্পফুল হাব – এটি এমন একটি প্ল্যাটফর্ম, যেখান থেকে আপনি এই কমিউনিটির সদস্য দ্বারা আপনার সকল প্রশ্ন কিংবা সমস্যার সমাধান পেতে পারবেন এবং সেই সাথে আপনি যে কারও প্রশ্ন কিংবা সমস্যার সমাধান করে দিতে পারবেন। মুলত এটি বাংলাদেশীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি।

তথ্য-প্রযুক্তির এই যুগে বেশির ভাগ মানুষ এখন অনলাইনের উপর নির্ভরশীল হয়ে পড়েছে। তাই মানুষ তার দৈনন্দিন জীবনের নানা সমস্যার সমাধানের জন্য অনলাইনকেই সব থেকে দ্রুত এবং নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে। আর তারই সুত্র ধরে তৈরী করা হয়েছে হেল্পফুল হাব নামের কিছুটা ব্যতিক্রমধর্মী এই কমিউনিটি। অনেকেই হয় তো বলে স্বার্থ ছাড়া কেউ কাউকে উপকার করতে চাই না। তবে হেল্পফুল হাব এর সদস্যরা নিঃস্বার্থ ভাবে মানুষ কে উপকার করে প্রমান করে দিবে যে, স্বার্থ ছাড়াও মানুষ মানুষকে উপকার করে।

হেল্পফুল হাব সম্পর্কিত আরও কিছু সাধারন প্রশ্নের উত্তর নিচে দেওয়া হলঃ

এখানে আপনি কি কি করতে পারবেন?

আপনি হেল্পফুল হাব এ যে কোন ধরনের প্রশ্ন করতে পারেন এবং আলোচনা করতে পারেন বিভিন্ন রকম সমস্যা নিয়ে। যেমনঃ তথ্য-প্রযুক্তি বিষয়ক, ব্যবসায়ীক, সামাজিক, রাজনৈতিক, পারিবারিক, ব্যক্তিগত, শারীরিক ইত্যাদি। সেই সাথে কারও প্রশ্নের উত্তর কিংবা কারও সমস্যার সমাধান করতে পারন। রেজিস্ট্রেশান না করেই খুব সহজেই অংশগ্রহন করতে পারবেন।

এখানে আপনি কি কি করতে পারবেন না?

এখানে সরাসরি বা অপ্রাসাঙ্গিক ভাবে কোন প্রশ্নে স্প্যামিং অথবা বিজ্ঞাপনমুলক পোস্ট করা যাবে না, কাউকে আঘাত করে কোন মন্তব্য করা যাবে না এবং অশ্লীল ও কুরুচিপুর্ন কার্যকলাপ করা যাবে না।

বিশেষ আকর্ষন?

কেউ যদি নিঃস্বার্থ ভাবে কাউকে উপকার করে উদারতার পরিচয় দিয়ে থাকেন তা হলে, তাকে পুরস্কৃত করে ছোট করার সাহস কারও নেই। তবে যাতে করে মানুষের সহযোগীতা করার মনোভাব এবং কমিউনিটি ব্যবহারের আগ্রহ বৃদ্ধি পায় তার জন্যে রয়েছে পয়েন্ট ভিত্তিক পুরস্কার। প্রতি মাসে সেরা কয়েকজন পয়েন্ট প্রাপ্ত ব্যাবহারকারী কে পুরুস্কৃত করা হয়।

কিছু নেগেটিভ প্রশ্নোত্তরঃ

এই পোস্ট টি পড়ে প্রাথমিক ভাবে কিছু নেগেটিভ প্রশ্ন হয়তো বা আপনার মনে আসতেই পারেঃ

  • # গুগল এ সার্চ করলেই তো সব প্রশ্নের উত্তর পাওয়া যায় তা হলে হেল্পফুল হাব কি দরকার?
    উত্তরঃ গুগল তো এই ধরনের সাইট থেকেই তথ্য খুজে বের করে দিবে। তাছাড়া সেখানে অনেক প্রশ্নের তাৎক্ষনিক উত্তর নাও মিলতে পারে।
  • # আজকাল তো অনেক বাংলা ব্লগ রয়েছে যেখানে সহযোগীতা বা প্রশ্নোত্তর এর জন্য আলাদা বিভাগ আছে, তা হলে হেল্পফুল হাব কি দরকার?
    উত্তরঃ হ্যাঁ তা আছে। তবে একটু খেয়াল করে দেখবেন আজকাল সহযোগীতা মূলক পোস্ট গুলো মানুষ এড়িয়ে যায়। তাছাড়া অন্য পোস্ট এর ভিড়ে সহযোগীতা মূলক পোস্ট গুলো মানুষের চোখে পড়ে না।
  • # প্রশ্নোত্তর ভিত্তিক বিভিন্ন বাংলা ফোরাম রয়েছে তা হলে হেল্পফুল হাব কি দরকার?
    উত্তরঃ হেল্পফুল হাব ব্যবহার করা অনেক সহজ। এবং এটাতে আলাদা কিছু ফিচার রয়েছে। তাছাড়া যে কেউ রেজিস্ট্রেশান না করেই যে কোন প্রশ্ন, উত্তর এবং কমেন্ট করতে পারবে। (তবে সর্বোচ্চ সুবিধা পাওয়ার জন্য রেজিস্ট্রেশান করে রাখা ভালো)

শেষ কথাঃ

আপনি আপনার নিজের প্রয়োজনে হেল্পফুল হাব কে ব্যবহার করতে পারবেন। মনে রাখবেন “পৃথিবীতে ঐ ব্যক্তি সব থেকে বেশি জ্ঞানী যে, নিজে শিখে এবং অন্যকে শেখায়” আপনার জ্ঞানের পরিধি হয়তো অনেক বেশি, আর তাই নিজের জ্ঞান অন্যদের মাঝে বিলিয়ে দিয়ে মানুষ কে সহযোগীতা করার আনন্দ পাওয়ার সুযোগটা নিশ্চয় কাজে লাগাবেন।

  • অতি প্রয়োজনীয় এই সাইট টি তে ভিজিট করতে পারবেন এই ঠিকানায়ঃ www.HelpfulHub.com
  • ফেসবুক ফ্যান পেইজঃ http://facebook.com/helpfulhub1

 

About Helpful Hub

বাংলাদেশীদের জন্য সম্পুর্ন প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। http://helpfulhub.com FB: http://facebook.com/helpfulhub1/

একটি উত্তর দিন