সব মেইল অ্যাকাউন্ট নিয়ে আসুন আউটলুক.কম এর পরিচ্ছন্ন ইন্টারফেসে !

সব মেইল অ্যাকাউন্ট নিয়ে আসুন আউটলুক.কম এর পরিচ্ছন্ন ইন্টারফেসে !

বিভিন্ন ধরনের কাজের জন্য আমাদের একাধিক ইমেইল অ্যাড্রেসের প্রয়োজন হয় । যেমন আমি ৪-৫ টি ইমেইল অ্যাড্রেস প্রতিদিন চেক করি । আরো ২-৩ টা অ্যাকাউন্ট মাঝে মাঝে চেক করতে হয় । প্রত্যেক অ্যাকাউন্টে বারবার লগিন করে মেইল চেক করা নিঃসন্দেহে বিরক্তিকর কাজ । এখন একটি বিশ্বস্ত প্লাটফর্মের মাধ্যমে এই সমস্যার সমাধান হয়েছে !

সম্প্রতি মাইক্রোসফট আউটলুক মেইল নামে একটি নতুন পরিসেবা চালু করেছে । তবে এটি মাইক্রোসফটের আগের হটমেইলের পাশাপাশি থাকবে তবে লগিন করতে হবে আউটলুক থেকে । আউটলুকের সাইটে কোন ধরনের বিজ্ঞাপন থাকবেনা এবং এর ইন্টারফেসটি অত্যন্ত পরিষ্কার । এতে স্কাইপ, ফেসবুক, লিঙ্কডইন ইন্টিগ্রেশন সহ আরো অনেক সুবিধাই আছে যা আজই দেখে নিতে পারেন ।

তবে সবচেয়ে আকর্ষণীয় যে ফিচারটি রয়েছে তা হল একাধিক মেইল অ্যাড্রেস কানেক্ট করার সুবিধা । এতে আপনি ইচ্ছা করলে জিমেইল, হটমেইল, লাইভ বা ইয়াহু মেইল অ্যাকাউন্ট কানেক্ট করে একই ইনবক্সে বা আলাদা আলাদা ফোল্ডারে সব মেইল দেখতে পারবেন । এ ছাড়াও সব অ্যাকাউন্ট থেকে মেইল পাঠানোর অপশনও পাবেন কোন ঝামেলা ছাড়াই ।

প্রথমেই অ্যাকাউন্ট থাকলে আউটলুক.কম এ লগিন করুন আর অ্যাকাউন্ট না থাকলে সাইন আপ করুন । যাদের পুরাতন হটমেইল বা লাইভ অ্যাকাউন্ট আছে তারাও লগিন করতে পারবে ।

তারপর সেটিংস অপশন থেকে More Mail Settings ক্লিক করুন ।

এরপর নিচের ছবিতে প্রদর্শিত Sending/receiving email from other accounts ক্লিক করলেই নতুন মেইল কানেক্ট করার অপশন পাবেন ।

Click Sending/receiving email from other accounts

মেইল রিসিভ বা সেন্ড করার জন্য আলাদা আলাদা ভাবে অ্যাকাউন্ট যোগ করুন এবং সেগুলো ভেরিফাই করুন ।

প্রত্যেক মেইল অ্যাড্রেস যোগ করার সময় আলাদা ফোল্ডার মেইল দেখানোর জন্য সিলেক্ট করে দিবেন । তাহলে প্রত্যেক অ্যাড্রেস এর জন্য আলাদা ফোল্ডার দেখাবে, তাতে মেইল চেক করতে সুবিধা হবে ।

এভাবে ইচ্ছামত আপনার সব মেইল অ্যাড্রেস একটি পরিচ্ছন্ন ইন্টারফেসে নিয়ে এসে বারবার লগিনের ঝামেলা থেকে মুক্তি পেতে পারেন এবং কাজের ফাঁকে দেখে নিতে পারেন জরুরী বা অপ্রয়োজনীয় মেইলগুলো !

যেকোন ধরনের সমস্যা কমেন্টে জানাতে পারেন…

About বিদ্যুৎ বিশ্বাস

একটি উত্তর দিন