সফল হতে ভিন্নভাবে চিন্তা ও উদ্ভাবনের সাহস থাকতে হবে: বেসিস সভাপতি

সফল হতে ভিন্নভাবে চিন্তা ও উদ্ভাবনের সাহস থাকতে হবে: বেসিস সভাপতি

Innovation Xtreme 2বেসিস সভাপতি ও ফেনক্স ভেঞ্চার ক্যাপিটালের জেনারেল পার্টনার শামীম আহসান বলেছেন, জীবনে সফল হতে হলে ভিন্নভাবে চিন্তা করার ও উদ্ভাবনের সাহস থাকতে হবে। অপরিচিত পথে চলার ও অসম্ভব জিনিষ আবিস্কারের উদ্দীপনা এবং সমস্যাকে জয় করতে হবে। এসকল গুনের মাধ্যমেই আমাদের তরুণরা এগিয়ে গেলে একদিকে তারা যেমন সফল হবে তেমনিভাবে ভিন্নধর্মী উদ্যোগের মাধ্যমে দেশ এমনকি বিশ্বকে পাল্টে দেওয়া সম্ভব হবে। এক্ষেত্রে তাদের সহায়তার জন্য বিনিয়োগকারী প্রতিষ্ঠান ও বড় বড় কোম্পানিকে এগিয়ে আসতে হবে।
তিনি শনিবার রাজধানীর র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে আয়োজিত তরুণ প্রযুক্তি উদ্যোক্তাদের সম্মেলন ‘ইনোভেশন এক্সট্রিম’ এ ‘গ্রোথ ইন দ্য আইসিটি সেক্টর : ইনএভিটেবল, আর ইউ মিসিং ইট?’ শীর্ষক সেমিনারের বক্তব্যে এসব কথা বলেন।
দিনব্যাপী এ অনুষ্ঠানে বিভিন্ন বিষয়ে আলোচকদের মধ্যে ছিলেন ফেনক্স ভেঞ্চার ক্যাপিটালের জেনারেল পার্টনার ও প্রধান নির্বাহী কর্মকর্তা আনিস উজ্জামান, পার্টনার আবুল নুরুজ্জামান, বস্টন কনসালটিং গ্রুপের পার্টনার ও ব্যবস্থাপনা পরিচালক জারিফ মুনির, সেগনেল ভেঞ্চারস প্রাইভেট লিমিটেডের প্রতিষ্ঠাতা হিদেকি ফুজিতা প্রমুখ।

About Sohel Rana

একটি উত্তর দিন