শেষ হলো এডুমেকার ল্যাপটপ মেলা

শেষ হলো এডুমেকার ল্যাপটপ মেলা

lapউপচে পড়া ভিড় আর কেনাবেচার ধুমের মাধ্যমে শনিবার শেষ হলো এডুমেকার ল্যাপটপ মেলা। মূল্যছাড় আর উপহারের ছড়াছড়িতে ক্রেতারাও যেমন বাজেট মিলিয়ে পণ্য কিনে ঘরে ফিরছেন, তেমনিভাবে প্রচুর কেনাবেচায় সন্তুষ্ঠ বিক্রেতারাও।
রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র শুরু হওয়া তিনদিনের এ মেলার তৃতীয় দিন শনিবার সকালেও আগের দিনের মতো ক্রেতা-দর্শকদের উপস্থিতি ছিলো প্রচুর। স্বাভাবিকভাবেই অন্যান্য দিনের তুলনায় শেষ দিনে উপহার, মূল্যছাড় বেশিই পাওয়া যায়। সেই প্রত্যাশায় ক্রেতারা পরিবার, বন্ধুদের নিয়ে মেলায় হাজির হন। দেখে-শুনে আর দর কষাকষির মাধ্যমে সবাই যেনো সেরা পণ্য সেরাদামে পেতে চান। প্রত্যাশার চেয়ে ক্রেতারা একটু বেশি পাওয়ায় কাউকেই হতাশ হয়ে ফিরে যেতে হচ্ছে না। সবাই ল্যাপটপ, ট্যাবলেটসহ বিভিন্ন কম্পিউটার পণ্য কিনে ঘরে ফিরছেন।
গত তিনদিনে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে মধ্যম মানের ল্যাপটপগুলো। এছাড়া যাদের বাজেট বেশি ও কাজের সুবিধার জন্য হাইএন্ডের ল্যাপটপ দরকার তারাও কয়েক হাজার টাকা ছাড়ে এসব ল্যাপটপ কিনছেন। সঙ্গে এক বা একাধিক উপহারও পাচ্ছেন ক্রেতারা।
এবার প্রযুক্তির নানা যন্ত্রাংশ ও এক্সেসরিজও ভালো বিক্রি হচ্ছে। বিভিন্ন প্যাভিলিয়ন ও স্টলে মাউস, কিবোর্ড, পেনড্রাইভের মতো নানান যন্ত্রাংশের প্রতি ক্রেতাদের ব্যাপক আগ্রহ লক্ষ্য করা গেছে। মূলত দাম কিছুটা কম হওয়ায় এসব যন্ত্রাংশ ভালো বিক্রি হচ্ছে বলে জানিয়েছেন বিক্রেতারা। কমপিউটার সোর্সের বিজনেস ম্যানেজার শাহরিয়ার তানজিদ জানান, ল্যাপটপ মেলায় নিত্যনতুন ও সর্বাধুনিক প্রযুক্তির গ্যাজেটগুলো বেশি বিক্রি হচ্ছে। মেলায় ব্লটুথ নির্ভর গ্যাজেটগুলোর চাহিদা বেশি। পোর্টেবল স্পিকার, ব্লটুথ হেডফোনও ভালো বিক্রি হচ্ছে।
মিরপুর থেকে আসা রেহানুল ইসলাম হৃদয় বলেন, ল্যাপটপ মেলা হবে জানতে পেরে প্রায় মাসখানেক ধরে অপেক্ষা করছিলাম। প্রথম ও দ্বিতীয় দিনে এসেছিলাম। বুঝলাম শেষ দিনে আরও বেশি ছাড় পাওয়া যেতে পারে। প্রথমে কোর আই থ্রি ল্যাপটপ কেনার ইচ্ছা থাকলেও অনেক বেশি মূল্যছাড় ও উপহার থাকায় কোর আই ফাইভের ল্যাপটপ কিনলাম।
এবারের মেলায় ল্যাপটপের পাশাপাশি ট্যাবলেটও বিক্রি হচ্ছে বেশ। ট্যাবলেটভেদে ২ থেকে ৫ হাজার টাকা ছাড় পাওয়া যাচ্ছে মেলায়। প্রথম ও দ্বিতীয় দিনের তুলনায় শেষ দিনে বিক্রির ধুম পড়েছে। ক্রেতারা তাদের পছন্দসহ ট্যাবলেট কিনছেন।
এবারের মেলার প্রধান পৃষ্ঠপোষক প্রযুক্তিবিষয়ক প্রশিক্ষণ প্রতিষ্ঠান ‘এডুমেকার’। সহ-পৃষ্ঠপোষক ল্যাপটপ ব্র্যান্ড এসার, আসুস, ডেল, এইচপি ও লেনোভো। মেলার টিকিট বুথ পার্টনার ই-স্ক্যান অ্যান্টিভাইরাস, রেডিও পার্টনার পিপলস রেডিও এবং মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিবিষয়ক নিউজ পোর্টাল টেকশহরডটকম।

About Sohel Rana

একটি উত্তর দিন