শুরু হচ্ছে ‘ইষ্টার্ন প্লাস-বিসিএস কম্পিউটার ও মোবাইল মেলা ২০১৪’

শুরু হচ্ছে ‘ইষ্টার্ন প্লাস-বিসিএস কম্পিউটার ও মোবাইল মেলা ২০১৪’

রাজধানীর শান্তিনগরে ইষ্টার্ন প্লাস শপিং কমপ্লেক্সে বুধবার ৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে কম্পিউটার ও মোবাইলের দেশের বৃহত্তম ও জমকালো প্রদর্শনী ‘ইষ্টার্ন প্লাস-বিসিএস কম্পিউটার ও মোবাইল মেলা ২০১৪’। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় তথ্যমন্ত্রী জনাব হাসানুল হক ইনু এদিন সকাল সাড়ে ১০টায় এ মেলার উদ্বোধন করবেন। অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

ইষ্টার্ন প্লাস দোকান মালিক সমিতির কার্যালয়ে সোমবার দুপুরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ মেলার বিস্তারিত তুলে ধরেন ইষ্টার্ন প্লাস-বিসিএস ল্যাপটপ বাজারের সভাপতি জনাব আবদুল মমিন খান। অনুষ্ঠানে মেলার আহ্বায়ক ও ইষ্টার্ন প্লাস-বিসিএস ল্যাপটপ বাজারের সাধারণ সম্পাদক মো: মিজানুর রহমান সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ কম্পিউটার সমিতির সাবেক মহাসচিব জনাব শাহিদ-উল-মুনীর, ইষ্টার্ন প্লাস মার্কেট সমিতির সভাপতি আবুল কাশেম চৌধুরী ও সাধারণ সম্পাদক জাফর আহমেদ এবং ইষ্টার্ন প্লাস-বিসিএস ল্যাপটপ বাজারের সহ-সভাপতি জিলাম খান বাবু বক্তব্য দেন। অনুষ্ঠানে স্পন্সর প্রতিনিধি গ্লোবাল ব্যান্ড প্রা. লিমিটেডের মো. জাহাঙ্গীর চৌধুরী শোভন, স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের আরিফুল হক রনক ও কম্পিউটার সোর্সের সুমন আল মামুন উপস্থিত ছিলেন।

PR 2

সংবাদ সম্মেলনে আবদুল মমিন খান বলেন, কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট পিসি, স্মার্ট ফোনসহ তথ্যপ্রযুক্তি ও মুঠোফোনের সর্বাধুনিক সংস্করণের পণ্য ও সেবা এবং সফটওয়্যার এ মেলায় প্রদর্শন ও বিক্রয় করা হবে। থাকবে ডিজিটাল জীবনধারাভিত্তিক বৈচিত্র্যময় পণ্য ও সেবাও। তথ্যপ্রযুক্তি ও মুঠোফোনের প্রায় দেড়শ’ প্রতিষ্ঠান এসব পণ্য ও সেবা প্রদর্শন করবে। সেই সঙ্গে এসব পণ্য ও সেবায় থাকছে আকর্ষণীয় ছাড় ও উপহার।

মমিন খান আরও বলেন, মেলায় প্রতিটি কেনাকাটাতেই ক্রেতাদের জন্য থাকছে বিশেষ কুপন। একদিন পরপর এর উপর অনুষ্ঠিত হবে র‌্যাফল ড্র। আর এতে থাকছে ট্যাবলেট পিসি, স্মার্ট ফোন, স্পিকার, মডেম, পেন ড্রাইভসহ আকর্ষণীয় তথ্যপ্রযুক্তি ও মুঠোফোন পণ্য উপহার। প্রদর্শনীর প্রথম, তৃতীয়, পঞ্চম ও সপ্তম দিনে থাকছে কুইজ প্রতিযোগিতা। এতে বিজয়ীদের জন্যও উপহার হিসেবে থাকছে আকর্ষণীয় তথ্যপ্রযুক্তি পণ্য। নির্ধারিত দিনগুলোতে সন্ধ্যা সাতটায় এ কুইজ প্রতিযোগিতা ও র‌্যাফল ড্র অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ইষ্টার্ন প্লাস শপিং কমপ্লেক্সের পঞ্চম ও ষষ্ঠ তলায় এ মেলা অনুষ্ঠিত হবে। আর পুরো মেলা চত্বরেই থাকছে ফ্রি ওয়াইফাই। ফলে আগত দর্শনার্থীরা বিনামুল্যে উপভোগ করতে পারবেন উচ্চগতির ইন্টারনেট ব্যবহারের সুযোগ। মেলায় শিশুদের জন্য থাকছে ফ্রি গেমিং জোন। এছাড়াও আয়োজন থাকছে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, বুধবার সকাল সাড়ে ১০টায় ইষ্টার্ন প্লাস শপিং কমপ্লেক্স চত্বরে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও থাকবেন তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ ও বাংলাদেশ কম্পিটার সমিতির সাবেক সভাপতি জনাব মোস্তাফা জব্বার এবং বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি এএইচএম মাহফুজুল আরিফ।

উদ্বোধনী অনুষ্ঠানের পর বেলা সাড়ে ১১টা থেকে প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত করে দেয়া হবে। চলবে রাত ৮টা পর্যন্ত। পরদিন থেকে মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। মেলা শেষ হবে ১৬ এপ্রিল।
এ মেলায় স্পন্সর হিসাবে রয়েছে অ্যাসুস, এভিরা ও ডি-লিংক। মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এবিসি রেডিও, সমকাল, কম্পিউটার বিচিত্রা। আইএসপি পার্টনার স্পিড টেকনোলজি ও কানেক্ট বিডি।

About অঞ্জন দেব

একটি উত্তর দিন