শিগগির ঢাকায় অফিস খুলবে আইবিএম

শিগগির ঢাকায় অফিস খুলবে আইবিএম

ibmবাংলাদেশে শাখা খোলার বিষয়ে সরকারের নীতিনির্ধারণী পর্যায়ে আবারও আলোচনা  শুরু করেছে আইবিএম। তথ্যপ্রযুক্তি বিভাগ এটি নিশ্চিত করেছে। এর আগে বাংলাদেশে ১৯৭২ সালে অফিস খুলেছিল আইবিএম। ২০০০ সালে তারা এই শাখাটি গুটিয়ে নেয়। এরপর থাকরাল ইনফরমেশন সিস্টেমস প্রাইভেট লিমিটেডের (টিআইএসএল) মাধ্যমে বিপণন ও সেবা দেয়া শুরু করে তারা। বাংলাদেশে কার্যক্রম মনিটরিং করা হয় কোম্পানিটির ভারত শাখা হতে।
চলতি বছরের মার্চে আইবিএমের একটি প্রতিনিধি দল তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে বৈঠক করেন। ওই বৈঠকে আইবিএম প্রতিনিধি দলের নেতৃত্ব দেন কোম্পানিটির এশিয়া প্যাসিফিক অঞ্চলের চেয়ারম্যান ও সিইও র‌্যান্ডি ওয়াকার।তখন তথ্যপ্রযুক্তি বিভাগের সঙ্গে এক সমঝোতা স্মারক স্বাক্ষর করে আইবিএম। যেখানে দেশীয় উদ্যোক্তাদের জন্য আইবিএম গ্লোবাল এন্টারপ্রেনিওর প্রোগ্রাম চালু করা হয়।ibm1
এদিকে জাতিসংঘের ৭২ তম সাধারণ অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্র গেলে বৃহস্পতিবার সকালে তাঁর হোটেল স্যুটে সৌজন্য সাক্ষাৎ আইবিএম ভার্জিনিয়ার প্রেসিডেন্ট মেরি রোমেট্টি।ওই বৈঠকে আরও উপস্থিতি ছিলেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এবং তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ঢাকায় আইবিএমের অফিস খোলার বিষয়টি বৈঠকে গুরুত্ব পায়। অফিস হলে আইবিএমে পর্যায়ক্রমে প্রায় পাঁচ হাজার দক্ষ কর্মীর কর্মসংস্থান হবে।

About Sohel Rana

একটি উত্তর দিন