শিক্ষার্থীদের মাইক্রোসফট সার্ভিস ইঞ্জিনিয়ার শেখার সুযোগ দিচ্ছে ইয়াং বাংলা

শিক্ষার্থীদের মাইক্রোসফট সার্ভিস ইঞ্জিনিয়ার শেখার সুযোগ দিচ্ছে ইয়াং বাংলা

youngদেশের বিভিন্ন জেলার প্রান্তিক পর্যায়ের শিক্ষার্থীদের মাইক্রোসফটের সার্ভিস ইঞ্জিনিয়ার প্রশিক্ষণ লাভের সুযোগ করে দিচ্ছে ইয়াং বাংলা। সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এর তারুণ্যের প্ল্যাটফর্ম ইয়াং বাংলা এবং মাইক্রোসফট বাংলাদেশের যৌথ উদ্যোগে এ এই প্রশিক্ষণ প্রদান কর্মসূচী শুরু হয়েছে।
শনিবার পর্যন্ত, জামালপুর, নীলফামারী, পঞ্চগড় ও ব্রাহ্মণবাড়িয়ায় ৫০ জন করে প্রায় ২০০ শিক্ষার্থী এই প্রশিক্ষণ লাভ করেছে। প্রশিক্ষণ লাভ শেষে শিক্ষার্থীরা ইয়াং বাংলা ও মাইক্রোসফটের সনদ ও পেয়েছে।
তরুণদের আইটি প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ তৈরিতে উপযুক্ত করার লক্ষ্যে এবং তাদের মাঝে নতুন সম্ভাবনা বের করে আনতে সিআরআই ও মাইক্রোসফট এই উদ্যোগ হাতে নেয়।
প্রত্যেক প্রশিক্ষণ কর্মসূচিতে সকল পর্যায়ের তরুণদের উপস্থিতি লক্ষণীয়। এখানে সাধারণ ছাত্র-ছাত্রী ছাড়ায় ইয়াং বাংলায় নিবন্ধিত স্বেচ্ছাসেবকরাও প্রশিক্ষণ নেওয়ার সুযোগ পায়।
এই প্রশিক্ষণ কর্মসূচিতে কম্পিউটার চালনার মৌলিক জ্ঞান ছাড়াও নিত্যনৈমিত্তিক সমস্যাগুলোর সমাধান সম্বন্ধে শেখানো হয়।
মাইক্রোসফট বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সোনিয়া বশির কবির এই প্রসঙ্গে বলেন, এই কর্মসূচির মাধ্যমে আমরা সারাদেশের তৃণমূল পর্যায়ের তরুণদের মাঝে তথ্যপ্রযুক্তির শিক্ষা ছড়িয়ে দিতে চাই।

About Sohel Rana

একটি উত্তর দিন