ল্যাপটপ হলো জ্ঞান ভান্ডারের জানালা : একে আজাদ চৌধুরী

ল্যাপটপ হলো জ্ঞান ভান্ডারের জানালা : একে আজাদ চৌধুরী

রবিবার রাজধানীর একটি হোটেলে ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ ঋণ বিতরণে কর্মকৌশল নির্ধারণ’ শীর্ষক কর্মশালার আয়োজন করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রানালয়।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরী কমিশনের চেয়্যারম্যান প্রফেসর একে আজাদ চৌধুরী। তিনি বলেন,’ল্যাপটপ হচ্ছে বিশ্বজ্ঞান ভান্ডারের সাথে সংযোগ স্থাপনের জানালা। আর আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দোক্তা হিসেবে গড়ে তুলতে হবে। তাদেরকে পড়াশুনার পাশাপাশি অর্থ উর্পাজনও করতে হবে।’

এছাড়াও কর্মশালায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গর্ভণর আবুল কাশেম, জাতীয় বিশ্ববিদ্যালয়েরে উপাচার্য প্রফেসর ড. হারুন অর রশিদ, ব্র্যাক ব্যাংক লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মাহাবুবুর রহমান, ডাচ বাংলা ব্যাংক লিঃ এর ডিএমডি আবুল কাশেম মোঃ শিরিন, পিকেএসএফ এর আইসিটি প্রধান আব্দুল মতিন, বাংলা-নিউজ২৪.কমের সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার এস.এম.আলতাফ মাহমুদ সহ বিভিন্ন বেসরকারী উন্নয়ন সংস্থার কর্মকর্তা ও প্রযুক্তিবিদরা।

কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক সুকোমল সিংহ চৌধুরী। সঞ্চালনা করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রাণালয়ের সচিব মো. নজরুল ইসলাম খান।

আপডেট আসছে…

About কমজগৎ ডেস্ক

একটি উত্তর দিন